লেটেস্ট

ভিক্টোরিয়ায় কলকাতা ম্যারাথনের জার্সি উন্মোচন

এনএফবি, কলকাতাঃ

‘আমার কলকাতা, আমার রান’ (#AamarKolkataAamarRun) ঘিরে চড়ছে উদ্দীপনার পারদ। আগামী ১৭ ডিসেম্বর রেড রোডে অনুষ্ঠিত হবে অষ্টম টাটাস্টিল২৫কে কলকাতা ম্যারাথন। গত ২৯ নভেম্বর বুধবার এই ম্যারাথনের জার্সি উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়ে গেল ভিক্টোরিয়া মেমোরিয়ালে। এ দিনের জার্সি উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেজর জেনারেল এইচ ধর্মরাজন, পশ্চিম সরকারের ক্রীড়া বিভাগের প্রধান সচিব রাজেশ সিনহা। ভারত সরকারের সাংস্কৃতিক মন্ত্রকের প্রতিনিধি হিসাবে উপস্থিত ছিলেন সমরেন্দ্র কুমার।

আইকনিক ভিক্টোরিয়া মেমোরিয়ালকে ব্যাক গ্রাউন্ডে রেখে এ দিনের গ্র্যান্ড অনুষ্ঠানের মাধ্যমে ভারতের বৃহত্তম এই দৌড় উৎসবের জার্সি উদ্বোধন হয়। এ দিন সংবাদ মাধ্যমকে রাজ্য সরকারের ক্রীড়া বিভাগের প্রধান সচিব রাজেশ সিনহা জানান, “ এই উদ্যোগ দেশের ক্রীড়া ব্যক্তিত্ব এবং সাধারণ মানুষকে ক্রীড়াক্ষেত্রে উৎসাহিত করে। এই ধরনের উদ্যোগ শুধুমাত্র একটি ইভেন্ট নয় একটি আন্দোলন। রাজ্য সরকার সব ধরনের সাহায্যের হাত বাড়িয়ে দেবে। “

১৭ নভেম্বর বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন আন্তর্জাতিক ক্রীড়া ব্যক্তিত্ব কলিন জ্যাকসন। পূর্ব ভারতের সবচেয়ে বড় বৃহত্তম ম্যারাথনের সূচনা করবেন তিনি।
মহামারী কাটিয়ে গত বছরই এই ম্যারাথন স্বমহিমায় অনুষ্ঠিত হয়। এবার তাতে বাড়তি মাত্রা যোগ হয়েছে। ইতিমধ্যেই ২৫কে, ১০কে এবং সিলভার রানের রেজিস্ট্রেশন সম্পূর্ণ হয়ে গেছে। এই ম্যারাথনে মোট পাঁচটি বিভাগ রাখা হয়েছে। তার মধ্যে রয়েছে ২৫কে, ওপেন১০কে, আনন্দ রান, সিনিয়র সিটিজেন রান এবং চ্যাম্পিয়ন্স উইথ ডিসঅ্যাবিলিটি রান।
টাটা স্টিল ম্যারাথনের মাধ্যমেই মাধ্যমেই বিজয় দিবস পালন করা হবে। এই দৌড়ে অংশগ্রহন করবে ভারতীয় সেনাবাহিনী, নৌবাহিনী এবং বায়ু সেনা।পুলিশ কাপের একটি বিশেষ ক্যাটাগরিও রাখা হয়েছে। এই ম্যারাথন উপলক্ষে আয়োজিত হবে সংগীতানুষ্ঠানও। সারেগামার গায়ক গায়িকারা পারফর্ম করবেন। সব মিলিয়ে ম্যারাথনের আগে সেজে উঠছে তিলোত্তমা।