জেলাফিচার

লোন আত্মসাৎ- অভিযুক্তকে ইলেক্ট্রিক পোস্টে বেঁধে বিক্ষোভ! অভিযোগ অস্বীকার

এনএফবি, পূর্ব মেদিনীপুরঃ

বেসরকারি ব্যাংক থেকে গ্রুপ লোন নিয়ে আত্মসাৎ করার অভিযোগ উঠল গৃহবধূর ওপর। গৃহবধূকে ইলেকট্রিকের পোস্টে বেঁধে বাড়িতে তালা লাগিয়ে গ্রামবাসীদের বিক্ষোভ চলে। শুক্রবার ঘটনাটি ঘটেছে তমলুকের খারুই গ্রামে।

অভিযোগ, যে কম সুদের প্রলোভন দেখিয়ে প্রতিবেশীদের কয়েক জন মহিলাদের নিয়ে একটি গ্রুপ করেন। বেসরকারি ব্যাংক থেকে প্রায় এক কোটি টাকা লোন নেয় রেবতি বাড়ী। তবে গ্রামবাসীদের অভিযোগ যে ওই লোনের টাকা তাদের নামে হলেও সে টাকা তারা হাতে পাননি। পাশাপাশি তিনি অন্যত্র সুদে টাকা খাটায় বলে অভিযোগ। দীর্ঘ পাঁচ বছর ব্যাঙ্কের লোন শোধ না করায় ব্যাংক থেকে গ্রামবাসীদের নামে নোটিস আসে দ্রুত লোন শোধ করার। কিন্তু টাকা হাতে না পাওয়ায় লোন শোধ করতে আপত্তি জানায় গ্রামবাসী।

আর সেই অভিযোগ ভিত্তিতেই রেবতী বাড়ীকে ইলেকট্রিকের পোস্টে দড়ি দিয়ে বেঁধে বিক্ষোভ শুরু হয়। রেবতীর স্বামীকে বাড়ি থেকে বার করে তালা লাগিয়ে দেয় প্রতিবেশীরা।

রেবতীর অভিযোগ যে, দীর্ঘ কয়েক বছর ধরে গ্রুপের মেয়েদের নিয়ে বিভিন্ন ব্যাংক থেকে তিনি লোন করে দিয়েছেন। অর্ধেক টাকা শোধ হলেও আর ৫০ লক্ষ টাকা বাকি রয়েছে। দলগত ভাবে সবাই টাকা নিয়েছে তিনি ব্যক্তিগত ভাবে টাকা নেননি বলেন জানান। তবে ইতিমধ্যে এলাকা উত্তপ্ত হয়ে রয়েছে। এলাকার প্রতিবেশী মহিলারা ওই মহিলাকে ঘিরে রয়েছে। খবর পেয়ে ঘটনা স্থলে পৌঁছায় তমলুক থানার পুলিশ।