রাজ্যলেটেস্ট

বেসুরো নেতাদের হুঁশিয়ারি মমতার-নাম কেটে দেবো

এনএফবি, কলকাতাঃ

নজরুল মঞ্চে দলের সাংগঠনিক বৈঠক থেকে বেসুরো নেতাদের হুঁশিয়ারি দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার মমতা তাঁর ভাষণে বলেন, “ কিছু নেতা নির্দলদের বগলে করে ঘুরছে। নির্দল প্রার্থীদের গাড়িতে নিয়ে ঘুরছে ছবি তুলছে। এদের বারবার বলা সত্ত্বেও কাজ হচ্ছে না। কিছু লোকজনকে ইতিমধ্যেই সতর্ক করা হয়েছে। সাত আট জনের নাম আমার কাছে আছে।“ তিনি পরিস্কার জানিয়ে দেন, “ যারা নির্দলদের ইন্ধন দিচ্ছেন, তাদের প্রথমে সতর্ক করা হবে, তারপর শোকজ করা হবে, দু’বার শোকজ করা হয়ে গেলে সোজা নাম কেটে দেব।“
এদিনের সভা থেকে নেত্রী আরও জানান, “তৃণমূল ভদ্রতা করে বলে অনেকে আমাদের দূর্বল ভাবতে শুরু করেছিল। প্রত্যেকের খবর আমেদের কাছে আছে। দলের প্রার্থীকে হারিয়ে নির্দল নিয়ে ঘোরা! কীসের জন্য নির্দলকে সমর্থন? যেখানে দলের প্রার্থী নেই সেখানে কাউকে সমর্থন করাই যায়, সেটা দল ঠিক করবে। দলের প্রার্থী থাকা সত্ত্বেও কেন নির্দল হয়ে লড়াই করা? নির্দল হয়ে দলের প্রার্থীকে হারাচ্ছে। আপনারা কী ভাবেন তৃণমূল দূর্বল হয়ে গিয়েছে?”
সংবাদ মাধ্যম এবং সোশ্যাল মিডিয়ায় দলের নেতাদের হুটহাট বিবৃতি দেওয়া নিয়েও এ দিন মমতা সতর্ক করেছেন,” উল্টো পাল্টা বলে ভাইরাল হওয়া চলবে না। আপনাদের শেষ সুযোগ। যদি মনে করেন আপনি জিতে দলকে কৃতার্থ করেছেন, তাহলে আপনার জন্য দলের রাস্তা খোলা আছে। তৃণমূল কংগ্রেস দল করলে আদর্শ নিয়ে করতে হবে। তৃণমূলের আদর্শ নিয়ে চলতে হবে।“
পাশাপাশি এ দিন মমতা জানান, বিধায়কদের নিয়মিত বিধানসভায় আসতে হবে। তিন ধাপে তৃণমূল জনসংযোগ কর্মসূচি পালন করবে। ৫ মে থেকে ২১ জুলাই তৃণমূলের জনসংযোগ কর্মসূচি বলে ঘোষণা করা হয়।
এদিনের সভা থেকে উত্তর কলকাতার দায়িত্ব দেওয়া হয়েছে সুদীপ বন্দ্যোপাধ্যায়কে। সাংস্কৃতিক কমিটির চেয়ারম্যান করা হয়েছে রাজ চক্রবর্তীকে।