প্রদেশফিচার

বিপ্লবের চেয়ারে মানিক সাহা

এনএফবি ডেস্ক, আগরতলাঃ

ত্রিপুরার নয়া মুখ্যমন্ত্রীর ডা. মানিক সাহা। শনিবার আচমকা মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। কে হবেন তাঁর উত্তরসূরি- তা নির্ধারণ করতে বিজেপির দুই কেন্দ্রীয় নেতা বিনোদ তাওড়ে এবং ভূপেন্দ্র যাদবের উপস্থিতিতে বৈঠকে বসে বিজেপির পরিষদীয় দল। সেখানে মানিক সাহাকে ত্রিপুরার মুখ্যমন্ত্রী হিসাবে বেছে নেওয়া হয়। উত্তরসূরিকে উত্তরীয় পরিয়ে স্বাগত জানান পূর্বসূরি বিপ্লব দেবই।

মানিক সাহা বর্তমানে ত্রিপুরার বিজেপির সদস্য এবং রাজ্যসভার সাংসদ। মুখ্যমন্ত্রী হয়ে শপথের ৬ মাসের মধ্যেই তাঁকে বিধানসভার সদস্য হয়ে আসতে হবে।

তবে মানিক সাহাকে মুখ্যমন্ত্রী পদে বসিয়ে রাজ্য বিজেপির গোষ্ঠী কোন্দল কতটা সমাধান করা যাবে তা নিয়ে প্রশ্ন রয়েই গেল। মানিককে মুখ্যমন্ত্রী করায় অসন্তুষ্ট মন্ত্রী রামপ্রসাদ পাল। খোদ মন্ত্রী ও আরও কয়েকজন বিধায়ক বিজেপির পরিষদীয় দলের বৈঠক শেষে কেন্দ্রীয় নেতৃত্বের সামনেই কার্যত হাতাহাতিতে জড়িয়ে পড়েন। আমবসার বিধায়ক পরিমল দেববর্মা বলেছেন, “একতরফাভাবে কেন কেন্দ্রীয় নেতৃত্ব মুখ্যমন্ত্রী বেছে নিলেন? বিধায়কদের সামনে কোনও কোথাই বলা হল না কেন?” শেষ পর্যন্ত মন্ত্রীকে বের করে নিয়ে যান গেরুয়া দলের কেন্দ্রীয় নেতারা।