স্থানীয়

চিকিৎসার গাফিলতিতে প্রসূতির মৃত্যু -অভিযোগ তুলে পথ অবরোধ

এনএফবি, গঙ্গারামপুরঃ

চিকিৎসার গাফিলতিতে প্রসূতি মৃত্যুর অভিযোগ তুলে নার্সিং হোমের সামনে ৫১২ নং জাতীয় সড়ক অবরোধ করে দফায় দফায় বিক্ষোভ দেখালো রোগীর পরিবারের সদস্যরা । ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। শুক্রবার ঘটনাটি ঘটেছে গঙ্গারামপুর থানার কালদিঘি এলাকার একটি বেসরকারি নার্সিং হোমের সামনে।

মৃতার পরিবারের অভিযোগ চিকিৎসকের গাফিলতিতে মৃত্যু হয়েছে প্রসূতির।জানা গেছে মৃতা প্রসূতির নাম পূজা পোদ্দার (২১)। স্বামী রতন কর্মকার। বাড়ি শিববাড়ি এলাকায়।পরিবার সূত্রে খবর প্রসব যন্ত্রণা নিয়ে চলতি মাসের ১৫ তারিখে গঙ্গারামপুর কালদিঘি ডেনাইট নার্সিং হোমে ভর্তি হয় পূজা পোদ্দার ।সেখানেই পুত্র সন্তানের জন্ম দেয় সে ।এরপর গত ১৯ তারিখে ছুটি দেওয়া হয় তাকে । পূজা পোদ্দারকে বাড়িতে নিয়ে গেলে ক্রমশ শারীরিক অবস্থার অবনতি ঘটে বলে দাবি পরিবারের । এরপর ২৪ তারিখে ফের তাকে গঙ্গারামপুরের অন্য একটি বেসরকারি নার্সিং হোমে নিয়ে যাওয়া হলে সেখানকার চিকিৎসক অন্য কোথাও চিকিৎসার জন্য নিয়ে যাওয়ার পরামর্শ দেয়। এরপর পরিবারের সদস্যরা মালদার একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি করায় তাকে ।সেখানে চিকিৎসা চলাকালীন শুক্রবার ভোরে মৃত্যু হয় তার । এই ঘটনায় শোকের ছায়া নেমে আসে পরিবার সহ এলাকাজুড়ে।

এদিকে ঘটনার পর মৃতার পরিবারের সদস্যরা প্রসূতির মৃতদেহ নিয়ে আসে ডেনাইট নার্সিংহোমে। সেখানেই ৫১২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে দফায় দফায় বিক্ষোভ দেখায় মৃতের আত্মীয়রা। যার জেরে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয় এলাকায়। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে গঙ্গারামপুর থানার বিশাল পুলিশবাহিনী। অবশেষে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে ৷