এখনই অবসর নিচ্ছেন না মেসি

স্পোর্টস ডেস্ক, এনএফবিঃ

কেরিয়ারের শেষ বিশ্বকাপে এসে অধরা মাধুরি বিশ্বকাপটা অর্জন করলেন লিওনেল মেসি। ১৯৮৬ পর ২০২২। ৩৬ বছরে অনেক কিছু পরিবর্তন হয়েছে গোটা বিশ্বে। কিন্তু, আর্জেন্টিনা বিশ্বকাপ থেকে বারবার খালি হাতে ফেরে। তাই মেসিদের বিশ্বকাপ জয়ের আনন্দটা আর একটু বেশি।

এদিনের ম্যাচের শেষে এলএমটেন জানাচ্ছেন, “অসাধারণ লাগছে। যা হয়েছে সেটা বিশ্বাসই করতে পারছি না। বিশ্বকাপ জেতার থেকে আনন্দের মুহূর্ত আর কিছুতে নেই। আমার হাতের ট্রফিটা দেখুন। কী সুন্দর লাগছে। বিশ্বকাপ জেতার জন্যে মরিয়া হয়েছিলাম। ঈশ্বর হয়তো আমার হাতেই বিশ্বকাপটা দেখতে চাইছিলেন। মনেও হচ্ছিল যে আমাদের হাতেই কাপটা উঠবে। আগে অনেক কষ্ট সইতে হয়েছে আমাদের। সব কষ্টের শেষ হল।”

এরপর ফুটবল যুবরাজ বলেন, ” কোনও ফুটবলারের কাছে দেশের হয়ে বিশ্বকাপ জেতাই একমাত্র স্বপ্ন থাকে। যা কিছু আজ পর্যন্ত অর্জন করেছি, তার জন্যে আমি ভাগ্যবান। একমাত্র বিশ্বকাপটাই আমার ঘরে ছিল না। সেটাও এসে গেল। কাপ নিয়েই বিশ্বকাপ অভিযান শেষ করতে চেয়েছিলাম। সেটা পেরেছি। এর থেকে বেশি আর কিছু চাইতে পারি না। কোপা আমেরিকার পর বিশ্বকাপ। ভাবতেই পারছি না। এর পর কী হবে? এখনই বলতে পারব না। ফুটবল খেলতে ভালবাসি। জাতীয় দলের খেলাও আমাদের কাছে গর্বের ব্যাপার। আশা করি বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর আরও কয়েকটা ম্যাচ খেলে তার পর অবসর নেব।”

ফুটবল জীবনে বহু কীর্তি স্থাপন করেছেন। শুধু বিশ্বকাপটাই ছিল না। এবার সেই স্বপ্নও পূরণ হল। দেশবাসীকে জয় উৎসর্গ করেন মেসি।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।