বিক্ষোভের জেরে আটকে গেল মোদীর কনভয়, বাতিল কর্মসূচি

এনএফবি, নিউজ ডেস্কঃ

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কনভয় আটকে বিক্ষোভ পাঞ্জাবে। সংবাদ সূত্রে জানা গেছে, ভাতিন্ডার কাছে উড়ালপুলে বিক্ষোভের জেরে প্রায় পনেরো থেকে কুড়ি মিনিট আটকে যায় প্রধানমন্ত্রীর কনভয়।

মোদী ভাতিণ্ডায় গিয়েছিলেন হুসেইনিওয়ালের ন্যাশনাল ওয়্যার মেমোরিয়াল পরিদর্শনে। প্রথমে ঠিক ছিল তিনি ভাতিণ্ডা বিমানবন্দর থেকে হেলিকপ্টারে ওয়্যার মেমোরিয়াল যাবেন, কিন্তু বৃষ্টির জন্য কপ্টারের উড়ান বাতিল হয়। তাই তিনি প্রায় দু’ঘন্টার রাস্তা সড়কপথেই যাওয়ার সিদ্ধান্ত নেন। সেইমতো নিরাপত্তার বন্দবস্ত করা হয় বলে দাবি করেছেন পাঞ্জাবের ডিজিপি। কিন্তু ন্যাশনাল ওয়্যার মেমোরিয়াল থেকে ৩০ কিমি দূরে হঠাৎ দেখা যায় একটি কৃষক সংগঠনের সদস্যরা বিক্ষোভ দেখাচ্ছেন এবং রাস্তা বন্ধ। যার ফলে আটকে যায় প্রধানমন্ত্রীর কনভয়। পরে বিমানবন্দরে ফিরে যান মোদী। তাঁর সব অনুষ্ঠান বাতিল করা হয়।

এই ঘটনায় প্রধানমন্ত্রীর নিরাপত্তায় খামতির অভিযোগ তুলে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক রাজ্য স্বরাষ্ট্র দফতরের কাছ থেকে রিপোর্ট তলব করেছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের দাবি, অনেক আগে থেকে প্রধানমন্ত্রীর সফরসূচি সম্পর্কে জানানো সত্ত্বেও পাঞ্জাবের কংগ্রেস সরকার নিরাপত্তার উপযুক্ত ব্যবস্থা করেনি।

ভোটের আগে এই প্রশাসনিক ব্যর্থতায় কতটা রাজনীতির রঙ চড়ে সেটাই এখন দেখার।

Leave a Reply

Your email address will not be published.