ফিচারস্থানীয়

সেতু না থাকায় কেউ বিয়ে দিতেও চায় না! ভোট বয়কটের হুঁশিয়ারি

এনএফবি, বালুরঘাটঃ

সামনেই পঞ্চায়েত ভোট, আর তার আগেই ভোট বয়কটের ডাক দিল গ্রামবাসীরা। মূলত চলাচলের অযোগ্য রাস্তা ও কাশিয়াখারীর উপর পাকা রাস্তার দাবি নিয়ে ব্যানার টাঙিয়ে ভোট বয়কটের কথা ঘোষণা করে তারা।বালুরঘাটের ছোট দেউরা গ্রামের ঘটনা।

গত বিধানসভা ভোটেও এই গ্রামের মানুষেরা ভোট বয়কট করেছিল সেতু ও রাস্তার দাবি নিয়ে। গ্রামবাসীরা জানায়, প্রশাসন সে সময় তাদের দাবি মেনে নিলেও সেতু বা পাকা রাস্তা হয়নি। তাই আবারও পঞ্চায়েত ভোটার আগে পথে নেমেছে তারা। স্থানীয় বাসিন্দা সংবাদমাধ্যমকে জানান, সেতু ও রাস্তা না থাকায় তাদের সমস্যার পড়তে হচ্ছে। এই সময় খাঁড়িতে জল কম থাকায় বাঁশের সেতু দিয়ে যাতায়াত করা গেলেও, বর্ষায় তাদের সমস্যায় পড়তে হয়। তাদের আরও অভিযোগ, সেতু না থাকায় এই গ্রামের মানুষের সঙ্গে কেউ বিয়ে দিতে চায় না।

YouTube player

জলঘর গ্রাম পঞ্চায়েতের তৃণমূল প্রধান গোপাল মুর্মু জানান, পঞ্চায়েত থেকে সিমেন্টের রাস্তা করে দেওয়ার কথা ছিল, কিন্তু গ্রামবাসীদের পাকা রাস্তার দাবিতে সে রাস্তা আর করে দেওয়া হয়নি। বর্তমানে রাস্তা ও ব্রিজের জন্য ওই ফান্ডে টাকা ঢোকার কথা রয়েছে, টাকা এলেই কাজ শুরু করে দেওয়া হবে।

পাশাপাশি এলাকার বিজেপি মন্ডল সভাপতি বুধন মার্ডি জানান, রাজনৈতিক দল হিসেবে তারা বয়কট সমর্থন করেন না কিন্তু গ্রামবাসীদের রাস্তা ও সেতুর দাবি ন্যায্য। তিনি বিজেপির পক্ষ থেকে আরও জানান “প্রশাসন যেন গ্রামবাসীদের দাবি মেনে এলাকার রাস্তা ও ব্রিজের কাজ দ্রুত সম্পন্ন করে।