সংক্রমণে লাগাম দিতে একদিনের লকডাউন ঝাড়গ্রামে

এনএফবি,ঝাড়গ্রামঃ

করোনার তৃতীয় ঢেউয়ে রাজ্যে প্রথম একদিনের লকডাউনের পথে ঝাড়গ্রাম জেলা শহর। বিজ্ঞপ্তি জারি করে একথা জানিয়েছেন জেলাশাসক জয়সি দাশগুপ্ত।

ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ রুখতে ঝাড়গ্রাম শহরে লকডাউনের পাশাপাশি সরকারি ও বেসরকারি অফিস বন্ধের অর্ডার জারি করেছেন জেলাশাসক। অর্ডারে উল্লেখ করা হয়েছে, আগামী ১০ জানুয়ারি সোমবার সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত ঝাড়গ্রাম পুরসভা এলাকায় ‘লকডাউন’ করা হচ্ছে । পাশাপাশি ৮, ১০, ১২ ও ১৪ জানুয়ারি ঝাড়গ্রাম জেলার সমস্ত সরকারি ও বেসরকারি অফিস বন্ধ থাকবে বলেও জানানো হয়েছে। এই নির্দেশ অমান্য করলে ন্যাশনাল ডিজাস্টার ম্যানেজমেন্ট আইন অনুযায়ী ৬ মাসের জেল এবং ১ হাজার টাকা জরিমানা করা হবে।

ঝাড়গ্রাম জেলা হাসপাতালের সুপার-সহ একাধিক স্বাস্থ্যকর্তার পাশাপাশি অতিরিক্ত জেলাশাসক, অতিরিক্তি পুলিশ সুপার এবং পুলিশ-স্বাস্থ্যকর্মীরা করোনায় আক্রান্ত হয়েছেন। যার ফলে ঝাড়গ্রাম জেলা শহরের বিভিন্ন এলাকায় নতুন করে মাইক্রো কনটেনমেন্ট জোন করা হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে। এদিন জেলাশাসকের অফিস চত্ত্বর স্যানিটাইজ করা হয়েছে । ঝাড়গ্রাম জেলা সদরের পাশাপাশি জেলায় অন্যত্র করোনা সংক্রমণ ছড়িয়ে পড়েছে । পুলিশ রাস্তায় দাঁড়িয়ে চেকিং শুরু করেছে। মুখে মাস্ক না থাকলে স্পট ফাইন করা হচ্ছে বলেও জানা গেছে ।

Leave a Reply

Your email address will not be published.