জেলা

রাজনৈতিক হিংসায় উত্তপ্ত খেজুরি,পরিদর্শনে শুভেন্দু

এনএফবি, পূর্ব মেদিনীপুরঃ

এলাকা দখলের লড়াইয়ে রক্তাক্ত পূর্ব মেদিনীপুরের খেজুরি। পয়লা জানুয়ারি তৃণমূলের প্রতিষ্ঠা দিবস পালনের পর বিজেপি কর্মীর বাড়ি ভাঙচুরের অভিযোগ ওঠে শাসক শিবিরের বিরুদ্ধে। বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের আক্রমণে তৃণমূলের ৪ কর্মী আহত হয়েছে বলে পাল্টা অভিযোগ তোলে তৃণমূল।

পয়লা জানুয়ারি খেজুরি ২ নম্বর ব্লকের গোড়াহাট, কটকাদেবী চক গ্ৰামে রাতের অন্ধকারে বিজেপি কর্মীদের উপর হামলা চালানোর অভিযোগ ওঠে তৃণমূলের দিকে। তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা কটকাদেবী চক গ্ৰামের বিজেপি কর্মী বুলা গিরিকে বাড়ি থেকে তুলে নিয়ে রাতের অন্ধকারে তার পা ভেঙে ঝোপের মধ্যে ফেলে দেয় বলে অভিযোগ। এরপর উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। ফের ২ জানুয়ারি তৃণমূলের পঞ্চায়েত সদস্য শিলাদিত্য বর, অমলেন্দু বর,সঞ্জয় বরদের নেতৃত্বে বিজেপি কর্মীদের উপর হামলা হয় বলে অভিযোগ পদ্ম শিবিরের। দেবকুমার মাইতি, অসীম বর,পল্টু বর, রবীন বর, অলকেশ বর- সহ প্রায় ৮ থেকে ১০ জন বিজেপি কর্মীর বাড়ি ভাঙচুর ও লুটপাঠ চালানোর অভিযোগ ওঠে। এমনকী মহিলাদের সম্মানহানি করার চেষ্টা করা হয় বলেও অভিযোগ। পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছে বিজেপি।

ঘটনার খবর পেয়ে বৃহস্পতিবার খেজুরিতে যান রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী ও স্থানীয় বিধায়ক শান্তনু প্রামাণিক। এইদিন গোটা এলাকা পরিদর্শনের পাশাপাশি আক্রান্ত পরিবারের সাথে দেখা করেন বিরোধী দলনেতা। পাশাপাশি সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, “আবার পুরনো পরিস্থিতি সৃষ্টি করতে চাইছে তৃণমূল। এখানে বিজেপি জিতেছে, ভোট হলে পুনরায় জিতবে।” প্রশাসনের বিরুদ্ধেও সরব হন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।