নিউজিল্যান্ড সিরিজ দিয়েই ২০২৪ টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

টি টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছলেও শেষরক্ষা করতে পারেনি ভারতীয় দল। ইংল্যান্ডের কাছে বিশ্রীভাবে হেরেই এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে দিয়েছে টিম ইন্ডিয়া। তাদের নিয়ে সমাোচনাও চলছে জোরদার। যদিও এই মুহূর্তে আর অতীতকে নিয়ে ভাবতে চাইছে না টিম ইন্ডিয়া ম্যানেজমেন্টের। সামনেই রয়েছে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ। সেদিকেই এখন নজর রয়েছে ভারতীয় শিবিরের।

২০২৪ টি টোয়েন্টি বিশ্বকাপের রোডম্যাপেই চলা শুরু হয়ে গিয়েছে ভারতীয় দলের। এবারের টি টোয়েন্টি বিশ্বকাপে চূড়ান্ত ব্যর্থ হলেও, সেই পারফরম্যান্স এখন অতীত। আগামী ২০২৪ টি টোয়েন্টি বিশ্বকাপ নিয়েই এখন থেকে ভাবতে শুরু করে দিয়েছে ভারতীয় দলের ক্রিকেটাররা।

অন্তত হার্দিক পান্ডিয়ার বার্তার ইঙ্গিত তো তেমনই। আগামী ১৮ নভেম্বর নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদের ঘরের মাঠে টি টোয়েন্টি সিরিজে নামবে ভারতীয় দল। আগাম ২০২৪ টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য যে এই সিরিজ থেকেই প্রস্তুতি শুরু হয়ে যাচ্ছে ভারতীয় দলের তা বলার অপেক্ষা রাখে না।

এই প্রসঙ্গে হার্দিক পান্ডিয়া জানিয়েছেন, আগামী টি টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে এখনও দুই বছর বাকি রয়েছে। আমি যদি খুব একটা ভুল না করি তবে আমাদের হাতে অনেকটাই সময় রয়েছে। সেই সময় পর্যন্ত অনেক ক্রিকেটই খেলা হবে। অনেক ক্রিকেটারই খেলার সুযোগ পাবে। সেই রোডম্যাপ অনুযায়ী চলা এখথন থেকেই শুরু হয়ে গিয়েছে আমাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *