জেলা

কংগ্রেসের থানা ঘেরাও কর্মসূচি ঘিরে বিক্ষোভ

এনএফবি, মালদাঃ

কংগ্রেসের থানা ঘেরাও কর্মসূচিকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা। মালদার মানিকচক থানার মূল গেট ভেঙে ভিতরে ঢোকার চেষ্টা কংগ্রেস নেতাকর্মীদের।

পুলিশের লাগানো ব্যারিকেড ও মুলগেট ভেঙে ঢুকে যাওয়ার চেষ্টা করতেই ব্যাপক উত্তেজনা ছড়ায় থানার গেটের সামনে। কর্তব্যরত পুলিশ কর্মীরা বাধা দিতেই ধস্তাধস্তি পরিস্থিতি সৃষ্টি হয় পুলিশ ও কংগ্রেস নেতা কর্মীদের মধ্যে। শেষমেশ বিশাল পুলিশ বাহিনীর তৎপরতার সাথে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়। পরে কংগ্রেস সাংসদের নেতৃত্বে একটি প্রতিনিধি দল মানিকচক থানার পুলিশ আধিকারিকের সাথে সাক্ষাৎ করেন।

সোমবার পুলিশের বিরুদ্ধে কংগ্রেস প্রার্থীদের গ্রেপ্তার ও হয়রানির অভিযোগ তুলে মালদার মানিকচক থানা ঘেরাও করে বিক্ষোভ কর্মসূচি গ্রহণ করে কংগ্রেস নেতাকর্মীদের। এ দিনের কর্মসূচির নেতৃত্বে ছিলেন দক্ষিণ মালদা লোকসভা কেন্দ্রের কংগ্রেস সাংসদ আবু হাসেন খান চৌধুরী, মানিকচকের প্রাক্তন বিধায়ক মোত্তাকিন আলম-সহ কংগ্রেসের কয়েকশো নেতাকর্মী। মানিকচক জুড়ে মিছিল করে থানার সামনে পৌঁছায়। মূল গেটের সামনে বিক্ষোভ প্রদর্শন চালাতে থাকে কংগ্রেস নেতাকর্মীরা।কংগ্রেস অভিযোগ, পুলিশ প্রশাসন পঞ্চায়েত নির্বাচনের জাতীয় কংগ্রেসের প্রার্থীদের বিভিন্ন রকম মামলায় গ্রেফতার করছে। তৃণমূল সন্ত্রাস চালাচ্ছে। কংগ্রেস প্রার্থীদের বাড়িঘর ভাঙচুর করেছে গোপালপুরে। বিভিন্ন সময় প্রার্থী ও তার পরিবারের সদস্যদের হয়রানি করছে। তৃণমূলের যারা সন্ত্রাস চলাচ্ছে যারা অভিযুক্ত তাদের ব্যবস্থা নিতে হবে পুলিশ প্রশাসনকে।এই দাবিকে সামনে রেখেই মানিকচক থানা ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শনের সামিল হয়েছেন কংগ্রেসের নেতা কর্মীরা। পরিস্থিতির সামাল দিতে থানা জুড়ে মোতায়েন বিশাল পুলিশ বাহিনী।