ক্রীড়া

ইংল্যান্ডের বিরুদ্ধে নামার আগে দ্রাবিড়ের গলায় স্বস্তি

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

হাতে রয়েছে আর চার দিন। এরপরই ইংল্যান্ডের বিরুদ্ধে এজবাস্টনে টেস্ট ম্যাচে নামবে ভারত। লোকেশ রাহুল আগেই ছিটকে গিয়েছেন। করোনায় আক্রান্ত হয়ে সেই ম্যাচে অনিশ্চিত হয়ে পড়েছেন ভারতীয় দলের অধিনায়ক তথা সেরা ওপেনার রোহিত শর্মা। এমন পরিস্থিতিতে যে চিন্তা থাকবে সেটাই স্বাভাবিক। যদিও এতকিছুর মধ্যেও ইংল্যান্ডের বিরুদ্ধে নামার আগে ভারতীয় দলের প্রস্তুতিতে খুশি রাহুল দ্রাবিড়। প্রস্তুতি ম্যাচ দেখার পর ভারতীয় দলের প্রধান কোচের গলায় স্বস্তির সুরই শোনা গেল।

আগামী ১ জুলাই ইংল্যান্ডের বিরুদ্ধে সবচেয়ে গুরুত্বপূর্ণ টেস্টে নামবে ভারতীয় দল। সিরিজ নির্ণায়ক এই টেস্টে এখনও পর্যন্ত এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। ২-১-এ এগিয়ে থেকেই নামবে রাহুল দ্রাবিড়ের দল। ইংল্যান্ডের বিরুদ্ধে এজবাস্টনে এই টেস্ট ড্র কিংবা জিততে পারলেই ইংল্যান্ডের মাটিতে সিরিজ জিতে রেকর্ড গড়বে ভারতীয় দল। তার আগেই প্রস্তুতিতে কোনওরকম খামতি রাখতে চাইছে না টিম ইন্ডিয়া। সেজন্যই লেস্টারশায়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে নেমেছিল টিম ইন্ডিয়া।সেই প্রস্তুতি ম্যাচ দেখার পরই বেশ স্বস্তির সুর শোনা গিয়েছে রাহুল দ্রাবিড়ের গলায়। ইংল্যান্ডের বিরুদ্ধে নামার আগে বেশকিছু জায়গা দেখে নিতে চেয়েছিলেন তিনি। সেই মঞ্চে ভারতীয় ক্রিকেটারদের পারফরম্যান্স দেখে নাকি রাহুল দ্রাবিড় বেশ খুশিই হয়েছেন। তাঁর মতে এই প্রস্তুতি ম্যাচ থেকে যে যে জায়গাগুলো তাঁর দেখার ছিল সবগুলোই নাকি ভালভাবে দেখে নিতে পেরেছেন তিনি। ইংল্যান্ডের বিরুদ্ধে নামার জন্য তাঁর দল যে একপ্রকার প্রস্তুত তা বেশ স্পষ্ট রাহুল দ্রাবিড়ের কথা থেকেই।

তিনি জানিয়েছেন, “আমরা যে জিনিসগুলো এখানে হাসিল করতে চেয়েছিলাম এবং শুক্রবারের সেই টেস্টের প্রস্তুতি হিসাবে যে যে জায়গাগুলো বিশেষ করে দেখে নিতে চেয়েছিলাম, আমার মনে হয় তা হয়েছে। আমি মনে করি আমরা যথেষ্ট খুশি এবং স্বস্তি পেয়েছি। এই সপ্তাহে আমরা সবকিছুই করতে পেরেছি”।

আরও পড়ুনঃ এজবাস্টন টেস্টে সুযোগ পেলেন মায়াঙ্ক – NF Bangla Private Limited (newsfrontbangla.com)