ক্রীড়া

সফল অস্ত্রোপচার হীরার, আরোগ্য কামনা লাল হলুদ সমর্থকদের

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

শনিবার আইএসএল (isl) বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে শেষ ম্যাচ খেলবে এসসি ইস্টবেঙ্গল । আইএসএলে এফসি গোয়া ম্যাচে ভিপি সুহেরের সঙ্গে ধাক্কায় নাক ফেটে যায় হীরার। এরপরে কলকাতায় এসে গত বৃহস্পতিবার হাসপাতালে দেখালে চিকিৎসকরা অস্ত্রোপচার করার পরামর্শ দেন । শনিবার বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে তার অস্ত্রোপচার হয়। আপাতত তিনি ভালো আছেন । তার হাসপাতালের বিছানায় শুয়ে থাকা ছবি মুহূর্তে সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে যায়। লাল হলুদ সমর্থকরা তার দ্রুত আরোগ্য কামনা করেন। এছাড়া অনেকে পরের মরশুমে তাকে ফের লাল হলুদ জার্সি গায়ে দেখতে চান।

ভদ্রেরস্বরের খুব গরিব পরিবার থেকে উঠে আসেন হীরা মন্ডল। গত মরশুমে আই লিগে মহামেডানের হয়ে নজরকারার পরে এই মরশুমে এসসি ইস্টবেঙ্গলের হয়ে আইএসএল (isl) খেলেন। লাল হলুদ দল জঘন্য ফুটবল খেলে লিগের লাস্ট বয় হিসেবে লজ্জার ইতিহাস তৈরী করলেও হীরার খেলা সকলের নজরে আসে। ইস্টবেঙ্গলের এই মরশুমে একমাত্র প্রাপ্তি হীরার উঠে আসা । বাঙালি এই ডিফেন্ডারের খেলা মনে ধরেছে অন্যান্য দলগুলিরও। তাই আইএসএল (isl) শেষ হতে না হতেই হীরাকে অফার দিতে শুরু করে বিভিন্ন দল।

সোমবার নর্থ ইস্ট ইউনাইটেড এফসির বিরুদ্ধে ম্যাচে নাকে গুরুতর চোট পান হীরা মন্ডল। খেলার ১৭ মিনিটের মাথায় ভিপি সুহেরের কনুই গিয়ে লাগে হীরার নাকে। গলগল করে বেরোতে থাকে রক্ত। অনেকক্ষণ মাঠের বাইরেও ছিলেন হীরা। এসসি ইস্টবেঙ্গলের মেডিক্যাল টিম বারণ করলেও নাছোড়বান্দা হীরা নেমে যান মাঠে।

তবে নাকের হাড় সরে যায় । বেশ ব্যথা অনুভব করেন । সরে যাওয়া নাকের হাড় বসানো হল যথাস্থানে। ম্যাচের পর হীরার কাছে দুঃখও প্রকাশ করেন নর্থ ইস্ট ইউনাইটেডের ভিপি সুহের।

অনেক দল হীরাকে পরের মরশুমে খেলার প্রস্তাব দিচ্ছে। তালিকায় আছে এটিকে মোহনবাগানও । তবে ইস্টবেঙ্গল জার্সি পড়েই ফের মাঠে নামতে চান এই বাঙালি ডিফেন্ডার । কলকাতায় ফিরে হীরা এক সাক্ষাৎকারে জানান,”পরের মরশুমে আমি এই লাল হলুদ জার্সি পরেই খেলতে চাই। এই জার্সি যখন গায়ে পরে নিয়েছি তখন মরতে হলে মাঠেই মরব। দলের খারাপ পারফরম্যান্স হওয়ায় আমার নিজেরই মন খুব খারাপ। সমর্থকদের জন্য আর কী বলব? ক্ষমা চাইছি। তবে পরের বছর ভাল কিছু করতে পারব বলেই আশা করছি।”