ফিচারবিনোদন

পরিস্থিতির চাপে বদলে যাওয়া মানুষের রোমাঞ্চকর গল্প নিয়ে নতুন ওয়েব সিরিজ ’৩৬ ঘন্টা’

বিনোদন ডেস্ক, এনএফবিঃ

পরিস্থিতির পাকচক্রে বদলে যাওয়া মানুষের গল্প নিয়ে ওটিটি প্ল্যাটফর্মে আসতে চলছে নতুন ওয়েব সিরিজ ‘৩৬ ঘন্টা’। জন হালদারের প্রযোজনা ও পরিচালনায় এই সিরিজের গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে দেখা যাবে কৌশিক রায়, প্লাবন বসু, রিয়া গাঙ্গুলি, দেবশ্রী রায় এবং সোমনাথ চক্রবর্তীকে।

এই সিরিজটি সম্পর্কে পরিচালক জন সংবাদমাধ্যমকে জানান, “এই গল্পে একটি মানুষের যাত্রার মধ্যে দিয়ে আমি বার্তা দিতে চেয়েছি যে কি করে আমাদের সমস্ত কাছের মানুষরাও বিপদে বদলে যেতে পারে এবং লোভ কতটা মারাত্মক পরিণতির দিকে আমাদের প্রতিনিয়ত ঠেলে দিচ্ছে।“
নীহার নামক এক ব্যবসায়ী প্রচন্ড আর্থিক সমস্যার মধ্যে পড়ে অনেকগুলি টাকা লোন নেয়। সমস্যা হয় যখন শেয়ার মার্কেটে ধস নামার কারণে টাকাগুলি সব ডুবে যায়। পাওনাদারদের লাগাতার চাপে সে অগত্যা তার এক পার্টনারের কাছে যায় টাকা জোগাড় করতে। রাস্তায় কাকতালীয় ভাবে সে একটি গাড়ি দেখতে পায় যেটা অ্যাক্সিডেন্ট হয়েছিল। সেই গাড়ির ডিকিতে বেশ কিছু টাকা দেখতে পেয়ে নীহার লোভ সামলাতে না পেরে সেইগুলি আত্মসাৎ করে ফিরে আসতে যায়। কিন্তু ভাগ্যের পরিহাসে তার রাস্তা গুলিয়ে যায় এবং একটি জঙ্গলে আশ্রয় নেয়। সে বুঝতে পারেনি যে এই টাকার জন্যেই ধীরে ধীরে সে জড়িয়ে পড়বে একটি রাজনৈতিক জালে এবং ঘটনাক্রম নীহারকে কোন দিকে নিয়ে যায় তাই নিয়েই গল্পঃ ৩৬ ঘণ্টা।
ইতিমধ্যেই এই সিরিজের প্রথম পোস্টারটি প্রকাশ্যে এসেছে। প্রকাশিত সেই পোস্টারে, এক পোড়ো পরিত্যক্ত স্থানে মূল চরিত্র কৌশিক রায়কে দেখা যাচ্ছে। ভীত, সংকোচের সাথে একটা ব্যাগ আঁকড়ে ধরে। আরেক বিশেষ তাৎপর্যপূর্ণ চরিত্রে পুলিশ অফিসারের চরিত্রায়ন করেছেন প্লাবন বসু। স্থির, কঠিন দৃষ্টিতে তার ওপর নিষ্পলক নজরদারি করছেন। অন্যদিকে দেখা যাচ্ছে শাড়ী পরিহীতা দুশ্চিন্তাগ্রস্থ এক মহিলাকে। পোস্টারের প্রথম দর্শনেই রহস্যের আঁচ পাওয়া যাচ্ছে।

এই সিরিজের অভিনয় প্রসঙ্গে অভিনেতা কৌশিক জানান, “আমি প্রধানত টেলিভিশনে কাজ করেছি, তবে এই ওয়েব মিডিয়ায় এটি একটি মূল্যবান অভিজ্ঞতা ছিলো। আমি আগেও সাধারণ মানুষের চরিত্রায়ন করেছি। কিন্তু ভীত, পলাতক একজন মানুষ, যে লোভে জর্জরিত, সেই মানুষটির সূক্ষ্ম অভিব্যক্তি ফুটিয়ে তোলা কঠিন ছিলো। অন্যদিকে রিয়া গাঙ্গুলি বলেন, “টেলিভিশনের ধারাবাহিকের পরে এমন একটি রহস্যময় ওয়েব সিরিজ, খুবই উপভোগ করে কাজ করেছি। আমি এখন দর্শকদের প্রতিক্রিয়ার জন্যে অধীর আগ্রহে অপেক্ষা করছি।” সিরিজের চিত্রনাট্য এবং ডায়ালগ লিখেছেন সঞ্জয় ভট্টাচার্য। তিনি জানান, “এটি একটি সাধারণ মানুষের গল্প, যে পরিস্থিতির শিকার হয় এবং কোথাও হয়তো তার এবং তার পারিপার্শ্বিক মানুষের লোভের মাশুল তাকে গুনতে হয়।“

জানুয়ারি মাসেই ক্লিক ওটিটি প্ল্যাটফর্মে দেখা যাবে এই সিরিজটি। সিরিজটির গণমাধ্যম প্রচার ও মার্কেটিংয়ের দায়িত্বে আছেন রানা বসু ঠাকুর, সৃজনশীল পরিচালক প্লাবন বসু, চিত্রগ্রাহকের দায়িত্ব পালন করেছেন অনির।