জেলালেটেস্ট

[:en]গাড়ির তেল নিয়ে তোপের মুখে সভাধিপতি, প্রশ্ন পাঁচতারা হোটেলে খরচ প্রসঙ্গেও[:]

[:en]

এনএফবি, মুর্শিদাবাদঃ

সুইমিংপুল হয়ে যাবে! এতো তেল খরচ হয় কোনও উন্নয়নের কাজে? মুর্শিদাবাদ জেলা পরিষদের বাজেট অধিবেশনে সভাধিপতির দেদার খরচ নিয়ে প্রশ্ন তুললেন তাঁর দলেরই জনপ্রতিনিধি।

জানা গেছে, জেলা পরিষদের সদস্য শাহনাজ বেগম জানিয়েছেন বিগত বছরের অক্টোবর, নভেম্বর এবং ডিসেম্বর মাসে সভাধিপতি তেল খরচ করেছেন যথাক্রমে ২,২০৯ লিটার, ১,৮১৫ লিটার এবং ডিসেম্বর মাসে ১,৯১০ লিটার। শুধু তাই নয় তিনি তারিখ উল্লেখ করে জানিয়েছেন, সভাধিপতি জেলা পরিষদের কাজে কলকাতা গেলে ললিত গ্রেট ইস্টার্নের মতো পাঁচ তারা হোটেলে থাকেন। তাঁর দেওয়া তথ্য অনুযায়ী ২০২৩ সালের ২১ অক্টোবর হোটেল বাবদ খরচ হয়েছে ৬৬ হাজার ৮২০ টাকা, একই বছরের ১৭ নভেম্বর ৫৩ হাজার ৩২০ টাকা এবং ২৬ ডিসেম্বর ৩৫ হাজার ৮৪০ টাকা। তিন বারের বিজয়ী এবং প্রাক্তন জেলা সহ-সভাধিপতি শাহনাজ তথ্য দিয়ে বাজেট অধিবেশনে প্রশ্ন তোলেন, এই বিপুল খরচ জেলার কোন উন্নয়নের জন্য খরচ হয়।

শাহনাজ বেগম, ফাইল চিত্র

যদিও এ বিষয়ে সংবাদমাধ্যমের প্রশ্নের উত্তরে, সদস্যের আক্ষেপ বলে এড়িয়ে গেছেন সভাধিপতি রাবিয়া সুলতানা। পাশাপাশি তিনি সকলের সঙ্গে কাজ করতে চান বলেও জানান। বর্তমানে রাজ্যের অর্থনৈতিক সংকট জাতীয় রাজনীতির ইস্যু। সেই পরিস্থিতিতে জেলা পরিষদের সভাধিপতির এহেন এলাহী খরচের বহর নিয়ে দলের অন্দরে বাইরে শুরু হয়েছে কানাঘুষা। সরব হয়েছে বিরোধীরা।

[:]