জেলাফিচার

বাড়ির সামনে বোমা বিস্ফোরণ! সিপিএম প্রার্থীর মাকে উদ্দেশ্য করে হুমকি চিঠি

এনএফবি, পশ্চিম মেদিনীপুরঃ

আচমকায় গভীর রাতে হঠাৎ বিকট বোমের আওয়াজ।বাইরে বেরিয়ে এসে দেখা যায় হুমকি চিঠি। প্রাণে মেরা ফেলার হুমকি। খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হয় চন্দ্রকোনা থানার পুলিশ।
সিপিএম প্রার্থীর বাপের বাড়ির সামনে রাতের অন্ধকারে হুমকি চিঠি ও বোম ফাটানোর ঘটনায় আতঙ্ক ছড়িয়ে চন্দ্রকোনা দু’নম্বর ব্লকের কুঁয়াপুর গ্রাম পঞ্চায়েতের রাধাবল্লভপুর সংসদে সিপিআইএমের প্রার্থী হয়েছেন পম্পা দাস।

সিপিআইএম প্রার্থী পম্পা দাস কর্মসুত্রে চন্দ্রকোনা পুরসভার তিন নম্বর ওয়ার্ডের মাধবপুরে বাপের বাড়িতে থাকে। বুধবার রাতে পম্পার বাপের বাড়িতে ঘনবসতিপূর্ণ এলাকায় ফাটলো বোম, তারপরে পাওয়া যায় হুমকি চিঠি এমনই দাবি পম্পা সহ স্থানীয় বাসিন্দাদের।

হুমকি চিঠি। নিজস্ব চিত্র

পম্পার দাবি, সিপিএমের প্রার্থী হওয়ার জন্যই বিরোধী রাজনৈতিক দলগুলি এই ধরনের ঘটনা ঘটিয়েছে। হুমকি চিঠির ঘটনায় আতঙ্কিত প্রার্থী সহ পরিবারের সদস্যরা। চিঠিতে প্রার্থীর মাকে উদ্দেশ্য করে লেখা, “চাইনা, তোমার মেয়েকে সাবধান করে দাও, যে জায়গাটায় গেছে, এই জায়গা থেকে সরে আসতে বল কালকের মধ্যে। ভবিষ্যতে তোমার ভীষণ ক্ষতি হতে পারে, তোমার নাতি ও মেয়ের কোন ক্ষতি হোক আমরা চাই না,তোমাদের চারজনের মধ্যে একজনের জীবন হারাক। যে ব্যবসা করে খাচ্ছ তেমন ব্যবসা করে খাও, সুখে থাকবে। যে রাস্তায় গেছে ওই রাস্তা থেকে ঘুরে আসতে বল নইলে আমাদের থেকে কেউ খারাপ হবে না।”যদিও সাদা কাগজে লেখা এই হুমকিতে কোন নাম বা কাদের তরফে এই চিঠি সেই সম্পর্কে কিছু উল্লেখ নেই।

পম্পা দাস। নিজস্ব চিত্র

ঘটনায় আতঙ্কিত প্রতিবেশীরাও,তারাও চাইছে এমন ঘটনা যেন পুনরায় না ঘটে তার জন্য পুলিশ ব্যবস্থা নিক। এই ঘটনায় শাসক দল তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ তুলছে সিপিআইএমের নেতৃত্বরা, তাদের দাবি রাতের অন্ধকারে বোমা ফাটানো হয়েছিল এমনকি চন্দ্রকোনায় বোমা মজুদ করা হচ্ছে বলেও দাবি করেছেন তারা। অন্যদিকে পুরো ঘটনায় শাসকদল তৃণমূলের দিকে অভিযোগের আঙুল উঠলেও শাসকদলের তরফে এবিষয়ে এখনও কোনো প্রতিক্রিয়া মিলেনি। এই বিষয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের হয়নি এখনও, তবে সিপিএমের তরফে অভিযোগ জানানো হবে বলে তারা জানিয়েছে। ঘটনার মধ্যে শুধুই রাজনৈতিক ইন্ধন নাকি অন্য কোনও কারণ রয়েছে পুরো ঘটনা খতিয়ে দেখছে পুলিশ।