জেলা

উদয়নের বাড়িতে হুমকি পোস্টার

এনএফবি, কোচবিহারঃ

ডাকসাইটে তৃণমূল কংগ্রেস বিধায়ক উদয়ন গুহের দিনহাটার বাড়িতে হুমকি দিয়ে বেনামে পোস্টার পড়ার ঘটনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। আজ সকালে ওই হুমকি দিয়ে পোস্টার পড়ার ঘটনা নজরে আসে। ঘটনার খবর পেয়ে দিনহাটা থানার পুলিশ সেখানে ছুটে গিয়ে ওই পোস্টার উদ্ধার করে থানায় নিয়ে যায়। ইতিমধ্যেই ওই ঘটনা নিয়ে পুলিশ তদন্ত শুরু করেছে। ঘটনার খবর ছড়িয়ে পড়তেই দিনহাটা শহর জুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

উদয়ন বাবু জানিয়েছেন, আজ সকালে বাড়ি থেকে বের হওয়ার সময় পোস্টার পড়ার ঘটনা তার নজরে আসেনি। কিন্তু বাড়িতে ঢোকার সময় গাড়ি থেকে নেমেই একটি পোস্টার মাটিতে পড়ে থাকতে দেখেন। আরেকটি উল্টো দিকের দেওয়ালে সাঁটানো অবস্থায় দেখতে পান। সেখানে হাঁটু ভেঙে দেওয়ার হুমকি দেওয়ার বদলে মাথা ভেঙে দেওয়ার হুমকি দেওয়ার কথা লাল কালিতে লেখা ছিল বলে উদয়ন বাবু জানিয়েছেন। ওই পোস্টার দুটি রাজবংশী ভাষায় লেখা ছিল বলে জানা গিয়েছে।

পৃথক রাজ্যের দাবিকে কেন্দ্র করে সম্প্রতি কোচবিহার জেলার রাজনীতিতে ব্যপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। অনন্ত রায়(মহারাজ) পন্থী গ্রেটারদের বীর চিলা রায় জন্মউৎসব পালনের অনুষ্ঠানে একদিকে যেমন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উপস্থিত থেকে বক্তব্য রেখেছেন। তেমনি মুখ্যমন্ত্রী যাওয়ার পর ওই একই মঞ্চে উঠে বক্তব্য রাখেন বিজেপির সাংসদ বিধায়করা। সেখানে বিধায়ক মালতি রাভা পৃথক রাজ্যের দাবির পক্ষে সাওয়াল করেন। এরপরেই তৃণমূল বিধায়ক উদয়ন গুহ তুফানগঞ্জের একটি নির্বাচনী সভায় মালতি রাভার ওই পৃথক রাজ্যের প্রসঙ্গ টেনে আনেন। সেখানে তিনি বক্তব্য রাখতে গিয়ে পৃথক রাজ্যের দাবিতে কোচবিহার জেলার কোথাও মিছিল করলে হাঁটু আস্ত নিয়ে বাড়ি ফিরতে পারবে না বলে হুমকি দেন। এতে ক্ষুব্ধ হয়ে ওঠেন কোচবিহারের পৃথক রাজ্যের দাবিদাররা। কামতাপুর পিপলস পার্টির পক্ষ থেকে উদয়ন গুহের ওই বক্তব্যের বিরুদ্ধে মিছিল করে প্রতিবাদ জানানো হয়। সেদিন ওই মিছিল থেকে উদয়ন গুহের চামড়া তুলে নেওয়ার স্লোগান ওঠে। এরপরেই এদিন উদয়ন গুহের দিনহাটা শহরের বাড়িতে ওই হুমকি পোস্টার পড়ার ঘটনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।