স্থানীয়

অবৈধ নির্মাণের বিরুদ্ধে টোটো চালকদের বিক্ষোভ অবস্থান

এনএফবি, পূর্ব মেদিনীপুরঃ

ব্লক অফিসের পঞ্চাশ মিটারের মধ্যে পুকুর ভরাট করে অবৈধ নির্মাণকে কেন্দ্র রামনগর-২ ব্লক অফিসে অবস্থান বিক্ষোভ করলেন টোটো চালকরা। ঘটনাটি ঘটেছে রামনগর-২ ব্লকের বালিসাইরে।

বিগত কয়েক বছর ধরেই বালিসাই স্ট্যান্ডে টোটো চালকরা ওইখানে টোটো স্ট্যান্ড করে জীবিকা নির্বাহ করতেন। হঠাৎ করেই সেই জায়গা দখল করে অবৈধ নির্মাণ হচ্ছে বলে অভিযোগ জানায় টোটো চালকরা। আজ ব্লক অফিসের সামনে অবস্থান বিক্ষোভ দেখায় ১৫০ জন টোটো চালক। তাদের দাবি দীর্ঘ দিন ধরে থানায়, বিডিও অফিসে, এমন কি বি এল আরও অফিসে কমপ্লেন জানিও কোন সমাধান হয়নি।

গত কয়েক দিন ধরেই চন্দন দাস নামে এক ব্যক্তি পুকুর ভরাট করে অবৈধভাবে গৃহ নির্মাণ করছেন। এমটাই অভিযোগ।প্রশাসনকে বারবার জানিও কোন কাজ হয়নি বলে টোটো চালকদের অভিযোগ।

অপরদিকে ওই জায়গার মালিক চন্দন বাবু বলেন জায়গাটি তার নিজস্ব মালিকানা দীর্ঘদিন ধরে এই জায়গার উপরে টোটো ব্যবসায়ীরা বিভিন্ন ধরনের অসামাজিক কাজকর্ম করে আসছেন তাই ওই জায়গাটি ভরাট করে আমি বাড়ি তৈরি করছি।

YouTube player

যদিও পুকুর ভরাট করে বাড়ি তৈরি প্রয়োজনীয় কাগজ পত্র তিনি সংবাদমাধ্যমের প্রতিনিধিদের দেখাতে পারেননি। তবে চন্দন বাবু জানান আমার কাছে প্রয়োজনীয় কাগজ পত্র রয়েছে। টোটো চালকদের অভিযোগ ভিত্তিহীন।

অপর দিকে টোটো চালকরা জানিয়েছেন ওই ব্যক্তি প্রভাব খাটিয়ে ঘর তুলছে। এদিন ব্লক অফিসের সামনে টোটো চালকরা অবস্থান বিক্ষোভে বসেন। সেই সঙ্গে তাদের দাবি অবিলম্বে ওই বাড়ি তৈরী কাজ বন্ধ করতে হবে। এদিন ব্লক আধিকারিক উপস্থিত না থাকায় জয়েন্ট বিডিও সৈকত দত্তের কাছে তাদের অভিযোগপত্র গুলি জমা দেন বিক্ষোভকারীরা।

জমা দেওয়ার সময় ব্লক অফিসে কর্মীর সঙ্গে বাক বিতন্ডায় জড়িয়ে পড়েন টোটো কর্মীরা। যুগ্ম আধিকারিক বলেন আমরা কাজ বন্ধ রাখছি, প্রয়োজনে কাগজপত্র দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে।