আর জি কর কাণ্ডের প্রতিবাদে তৃণমূল সাংসদ জহর সরকারের পদত্যাগ

এনএফবি কলকাতা: প্রাক্তন আমলা এবং তৃণমূলের রাজ্যসভার সাংসদ জহর সরকার সম্প্রতি আর জি কর হাসপাতালে ঘটে যাওয়া ধর্ষণ ও খুনের ঘটনায় প্রতিবাদ জানিয়ে সাংসদ পদ থেকে ইস্তফা দিয়েছেন। শুধু সাংসদ পদই নয়, তিনি রাজনীতি থেকেও সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পাঠানো দুই পাতার চিঠিতে তিনি এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

চিঠিতে জহর সরকার স্পষ্টভাবে উল্লেখ করেছেন যে, তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে রাজনীতিতে যোগ দেওয়ার পর যে আশা দেখেছিলেন, তা ক্রমে নিভে যাচ্ছে। আর জি কর কাণ্ডের পর সরকার এবং তৃণমূলের তরফে নেওয়া পদক্ষেপের প্রতি অসন্তোষ প্রকাশ করেছেন তিনি। চিঠিতে তিনি বলেন, “আমি এক মাস ধরে আর জি কর ঘটনার বিরুদ্ধে সরকারের প্রতিক্রিয়া দেখেছি। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের সেই পুরনো সাহসী ভূমিকা আর দেখতে পাচ্ছি না।”

তিনি আরও উল্লেখ করেন, রাজ্যের দুর্নীতি এবং ক্ষমতাসীন দলের একাংশের নেতাদের প্রতি সরকারের উদাসীনতা তাঁর মনে গভীর হতাশা সৃষ্টি করেছে। এছাড়া, শিক্ষা দুর্নীতির মামলায় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের যুক্ত থাকার ঘটনায় তিনি বিস্মিত হয়েছেন এবং সেই সময়েও দলকে সতর্ক করার চেষ্টা করেছিলেন। তবে দলীয় নেতারা তাঁকে হেনস্থা করেন বলে অভিযোগ তোলেন জহর।

এই পদক্ষেপে রাজ্য এবং জাতীয় রাজনীতিতে তীব্র চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *