বিমানবন্দর পৌঁছেও সফর স্থগিত নাগাল্যান্ডগামী তৃণমূল প্রতিনিধি দলের

এনএফবি, কলকাতাঃ

পরিস্থিতি থমথমে, জারি রয়েছে কার্ফু, যেকোন সময় ছড়াতে পারে উত্তেজনা। তাই পরিস্থিতি বিচার করে তৃণমূল প্রতিনিধি দলের নাগাল্যান্ড সফর স্থগিত করা হয়েছে।
শনিবার গভীর রাতে নাগাল্যান্ডের মন জেলার সন্ত্রাস বিরোধী অভিযানে নিরাপত্তারক্ষী বাহিনীর গুলিতে নিরীহ ১৪ জন গ্রামবাসীর প্রাণহানির ঘটনা ঘটে। যে ঘটনার খবর ছড়িয়ে পড়তেই দেশ জুড়ে নিন্দার ঝড় ওঠে, তপ্ত হয়ে ওঠে উত্তর-পূর্বের এই রাজ্য। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গতকাল থেকেই সেখানে বন্ধ করা হয়েছে ইন্টারনেট পরিষেবা। সোমবার নিহত পরিবারের সদস্যদের সাথে করতে তৃণমূলের এক প্রতিনিধি দলের মন জেলায় যাওয়ার কথা ছিল। সেই মত আজ সকালে বিমানবন্দরে পৌঁছে গিয়েছিলেন ঘাসফুল শিবিরের চার সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়, সুস্মিতা দেব, অপরূপা পোদ্দার , শান্তনু সেন এবং তৃণমূলের মুখপাত্র বিশ্বজিৎ দেব। তবে বোর্ডিংয়ের আগেই তাঁরা জানতে পারেন নাগাল্যান্ডে ১৪৪ ধারা জারির ফলে গাড়ি চলাচল বন্ধ রয়েছে। এরপরই সফর বাতিল করা হয়।

নাগাল্যান্ডগামী তৃণমূলের প্রতিনিধি দলের সদস্য সাংসদ অপরূপা পোদ্দার সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের জানান, “ দল বলেছিল সেখানকার মানুষের পাশে গিয়ে দাঁড়ানোর জন্য, কিন্তু ভোরেই গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। যাওয়ার পরিস্থিতি নেই। তাই আইন মান্যতাকারী নাগরিক হিসাবে আমরা আপাতত নাগাল্যান্ড যাচ্ছি না।“

Leave a Reply

Your email address will not be published.