জেলাফিচার

এগরা পুরসভায় ৭ আসনে জয়ী তৃণমূল,বিজেপির ৫, কংগ্রেস এবং নির্দলের ১ টি আসন

এনএফবি,পূর্ব মেদিনীপুরঃ

পূর্ব মেদিনীপুর জেলার এগরা পুরসভার ১৪ টি ওয়ার্ডের মধ্যে তৃণমূল ৭ টি বিজেপি ৫ কংগ্রেস ১ ও নির্দল ১ টি ওয়ার্ডে জয়লাভ করে। এর মধ্যে সবথেকে গুরুত্বপূর্ণ ব্যাপার হলো যে, ৩ নং ওয়ার্ডের জয়ী নির্দল প্রার্থী রামচন্দ্র পন্ডা। তিনি ২০১৫ সালে পুরভোটে ৩ নম্বর ওয়ার্ড থেকে বিজেপির প্রতীকে জয়লাভ করে ছিলেন তৎকালীন সময় তার প্রতিদ্বন্দ্বী ছিলেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী স্বপন কুমার নায়েক ৷ এরপরে রামচন্দ্র পন্ডা ২০১৭ সালে শুভেন্দু অধিকারীর হাত ধরে খেজুরিতে তৃণমূল কংগ্রেসে যোগদান করে এবার ২০২২ সালের পুরো নির্বাচনে রামচন্দ্র পন্ডা কে তৃণমূল দল টিকিট দেয়নি পাশাপাশি গেরুয়া শিবির ও রাম বাবুকে গুরুত্ব দেয়নি তাই তিনি এবার পুরভোটে এগরা পুরসভার ৩ নং ওয়ার্ড থেকে নির্দল প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে বিপুল ভোটে জয়লাভ করে।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, এই জয় মানুষের জয়। আমি ৩ নং ওয়ার্ড বাসীর প্রতি এই জয় উৎসর্গ করলাম। পাশাপাশি রামচন্দ্র পন্ডা কী আবার তৃণমূল কংগ্রেসে যোগদান করবেন? এই প্রশ্নের জবাবে তিনি বলেন আপাতত কোন সম্ভবনা নেই কর্মীদের সঙ্গে আলোচনা করে যথোপযুক্ত সিদ্ধান্ত গ্রহণ করবো।

জানা গিয়েছে ১নং ওয়ার্ডে জয়ী তৃণমূলের শেখ সুরজ আলি, ২ নং ওয়ার্ডে জয়ী বিজেপি প্রার্থী প্রতিমা মান্না, ৩ নং ওয়ার্ডে জয়ী নির্দল প্রার্থী রামচন্দ্র পণ্ডা, ৪ নং ওয়ার্ডে জয়ী বিজেপি প্রার্থী দেবব্রত করণ, ৫ নং ওয়ার্ডে জয়ী তৃণমূলের সোমা চক্রবর্তী, ৬ নং ওয়ার্ডে জয়ী কংগ্রেসের নির্মল শীট, ৭ নং ওয়ার্ডে জয়ী তৃণমূলের অশোক মাইতি, ৮ নং ওয়ার্ডে জয়ী তৃণমূলের দেবদুর্লব মাইতি
৯ নং ওয়ার্ডে জয়ী বিজেপির পিঙ্কি সাঁতরা, ১০ নং ওয়ার্ডে জয়ী বিজেপির মমতা ত্রিপাঠী, ১১ নং ওয়ার্ডে জয়ী তৃণমূলের স্বপন নায়েক, ১২ নং ওয়ার্ডে জয়ী তৃণমূলের জয়ন্ত সাউ, ১৩ নং ওয়ার্ডে জয়ী তৃণমূলের খুকুমণি বিশাই, ১৪ নং ওয়ার্ডে জয়ী বিজেপির অম্বিকেশ দাস। তবে এগরায় পুরোভোট কে গঠন করবে ? তা নিয়েই জোর জল্পনা অন্দর মহলে।