ক্রীড়া

মেয়র কাপে রানের সুনামি

এনএফবি, স্পোর্টস ডেস্কঃ

ময়দানে সিএবি আন্তঃস্কুল ক্রিকেটে রানের পাহাড়। এবং অবশ‍্যই রেকর্ড করে ফেলল নবনালন্দা স্কুল। সিএবি পরিচালিত ৫২টি স্কুল নিয়ে অনূর্ধ্ব-১৫ আন্তঃস্কুল ক্রিকেট শুরু হল বুধবার। প্রথম দিনেই আশ্চর্য ঘটনা ঘটিয়ে ফেলেছে নবনালন্দা ও নোপানি স্কুল দল। যা ময়দানে জোর আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

প্রথমে ব‍্যাট করতে নেমে নবনালন্দা ৪ উইকেটে করেছে ১০৬৭ (এক হাজার সাতষট্টি) রান। আত্মজ মন্ডল ২১০, দেবার্ঘ‍্য রক্ষিত ১০১ এবং লগন কাপুর ৫২ রান করেছে। অতিরিক্ত রান ৭৫ ( ওয়াইড – ৪৪, নো বল – ১৫, বাই -১৬)। পেনাল্টি ও বোনাস রানের সংখ‍্যা ৫৮৫। সব মিলিয়ে নবনালন্দার স্কোর বোর্ডে ১০৬৭/৪। এই ১০৬৭ রান করেছে ২৮ ওভারে।

নবনালন্দার ইনিংসের জবাবে ব‍্যাট করতে নেমে নোপানি স্কুল মাত্র ৪ রানে অল আউট হয়ে যায়। হ‍্যাঁ, মাত্র ৪ রান। নোপানি স্কুলের দলটি এই ৪ রান করেছে মাত্র ৫.১ ওভারে। এ দিন একই টুর্নামেন্টে সুন্দরবন আদর্শ বিদ‍্যামন্দিরের দিব‍্যদক জানা ২৭০ রানের ইনিংস খেলেছেন। ১৩৬ বলে এই ইনিংস খেলেছে দিব‍্যদক। এ দিন সোনারপুর ঘরখাড়া মিলন সঙ্ঘের মাঠে মুখোমুখি হয়েছিল সুন্দরবন আদর্শ বিদ‍্যামন্দির ও নাকতলা হাইস্কুল। সুন্দরবন ৫ উইকেটে করে ৫৪৬ রান। জবাবে নাকতলা ১২৮ রানে অল আউট হয়ে যায়। এ দিন ইডেনে মেয়র্স কাপ নামাঙ্কিত অনূর্ধ্ব-১৫ আন্তঃস্কুল ক্রিকেটের উদ্বোধন করেন সিএবি সভাপতি স্নেহাশিস গাঙ্গুলি। ছিলেন মেয়র পারিষদ ও বিধায়ক দেবাশিস কুমার।