ক্রীড়া

অনিশ্চিত সাকিব! জল্পনা

এনএফবি, স্পোর্টস ডেস্কঃ

আইপিএলের মরসুম শুরু থেকেই একের পর এক ধাক্কা কলকাতা নাইট রাইডার্স শিবিরে। শোনা যাচ্ছে এবারের আইপিএলকে নাকি সাকিব আল হাসানকে ছাড়াই খেলতে হবে কেকেআরকে। আর এই খবর যে নাইট শিবিরের চিন্তা বাড়ানোর জন্য যথেষ্ট তা বলার অপেক্ষা রাখে না। যদিও সরকারীভাবে এখনই সেভাবে কিছু জানানো হয়নি। তবে বাংলাদেশ মিডিয়া সূত্রে এমনটাই শোনা যাচ্ছে।

এবারের আইপিএলে কলতকাতা নাইট রাইডার্সের হয়ে কার্যত অনিশ্চিত বাংলাদশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান।

গত ১ এপ্রিল এবারের আইপিএলে যাত্রা শুরু করেছিল কেকেআর। কিন্তু প্রথম ম্যাচেই চূড়ান্ত ব্যর্থ হয়েছিল তারা। পঞ্জাব কিংসের বিরুদ্ধে প্রথম ম্যাচে নেমেছিল তারা। কিন্তু সেই ম্যাচে জয় তুলে নিতে ব্যর্থই হয়েছিল তারা। ব্যাটিং এব বোলিং দুই ক্ষেত্রেই চূড়ান্ত ব্যর্থ হতে দেখা গিয়েছিল নাইট বাহিনীকে। এবার সেই কলকাতা নাইট রাইডার্স শিবিরেই আরেক ধাক্কা।

এবারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে মাঠে নামার সম্ভাবনা নেই সাকিব আল হাসানের। মনে করা হচ্ছে যে বাংলাদেশের ক্রিকেট বোর্ড তরফে এখনও পর্যন্ত আইপিএল খেলার ছাড়পত্র পাননি তিনি। বাংলাদেশ মিডিয়ার খবর অনুযায়ী এবারের আইপিএলে সাকিব আল হাসানের খেলার সম্ভাবনা নেই। আর এই নিয়েই ক্রিকেট মহলে শুরু হয়ে গিয়েছে নানান জল্পনা। সাকিব আল হাসান এবং লিটন দাসের উপস্থিতি যে নাইট রাইডার্স শিবিরকে অনেকটাই শক্তিশালী করে তুলতে পারত তা বলাই বাহুল্য।

বাংলাদেশ মিডিয়ার খবর অনুযায়ী এই মুহূর্তে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচে নামবেন সাকিব আল হাসান। মাঝে কয়েকদিনের জন্য আইপিএলে যোগ দিতে পারলেও ফের তাঁকে দেশের হয়ে খেলার জন্য ইংল্যান্ডে পৌঁছতে হবে। সেখানেই আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিনটি একদিনের ম্যাচ খেলবেন তিনি। যার ফলে বেশীরভাগ সময়ই এবার কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলতে পারবেন না। সেজন্যই নাকি তাঁর পরিবর্তে অন্য বিদেশীর খোঁজ করছে কেকেআর। আর সেই কথা নাকি সাকিব আল হাসানকে জানানো হয়েছে কলকাতা নাইট রাইডার্সের তরফে।

এই আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচের পরই আইপিএলে যোগ দেওয়ার কথা ছিল সাকিব আল হাসানের। কিন্তু দেশের হয়ে পরপর ম্যাচ থাকার জন্যই যে সাকিব আল হাসানের এবারের আইপিএলে খেলা কার্যত সম্ভব হচ্ছে না তা এখন বেশ স্পষ্ট। কয়েকদিন আগেই দেশের জার্সিতে খেলার পরই সাকিব আল হাসানদের আইপিএল খেলার ছাড়পত্র দেওয়া নিয়ে নিজেদের মতামত জানানো হয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফে। এবার শোনাযাচ্ছে সাকিব আসবেন না। সরকারী ভাবে অবশ্য কেউই কিছু জানায়নি। শেষপর্যন্ত কী হয় সেটাই এখন দেখার।