স্থানীয়

পঞ্চায়েতের আগে ‘নো রাস্তা নো ভোট ‘ এর ডাক গ্রামবাসীদের

এনএফবি, দক্ষিণ দিনাজপুরঃ

ভোট আসে যায় কিন্তু প্রত্যেক বারই পাকা রাস্তার স্বপ্ন অধরাই থেকে যায়। কোন রাজনৈতিক দলের নেতারাই এই দুই দশকধরে তা করতে পারেনি। এই অভিযোগ ঘিরে ভোট বয়কটের ডাক দিয়েছেন গংগারামপুর ব্লকের বেলবাড়ি এলাকার বাসিন্দারা।

জানা গেছে, স্থানীয় কার্গিল মোড় থেকে নন্দনপুর গ্রাম পঞ্চায়েতের নয়া বাজার ঘাট অপর দিকে কৃষ্ণচূড়া মোড় থেকে পশ্চিম যাদবপুর পর্যন্ত প্রায় সাড়ে চার কিলোমিটার পর্যন্ত রাস্তা পঞ্চায়েত পাকা করতে না পাড়ায় ভোট বয়কটের দেওয়া হয়েছে।

জানা গেছে, ওই রাস্তা দিয়ে চলাচল করে গ্রামের প্রায় ৫ হাজার বাসিন্দা। তাই এবার বাধ্য হয়েই এলাকার বাসিন্দারা ‘নো রাস্তা নো ভোটের’ ডাক দিয়েছে। যদিও এখনও পর্যন্ত এব্যাপারে প্রশাসনের কাছে কোন খবর নেই বলে জানা গেছে।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ প্রত্যেক বার ভোট আসার আগে নির্বাচনী প্রচারে এসে সব দলের নেতারাই রাস্তা পাকা করার আশ্বাস দিয়ে ভোট নিয়ে যান। কিন্তু ভোট ফুরলেই তারা তাদের আশ্বাস ভুলে যান। ক্ষুব্ধ গ্রামবাসীরা তাই বাধ্য হয়েই এই রাস্তার উপর নির্ভরশীল সমস্ত গ্রামের মানুষ জোট বেঁধে এই ভোট বয়কটের সিদ্ধান্ত নিয়েছেন।

জানা গেছে, এই রাস্তা দিয়েই চলাচল করতে হয় স্কুল কলেজের ছাত্রছাত্রীদের। একইসাথে রোজকার প্রয়োজনীয় কাজের তাগিদে বালুরঘাট, গংগারামপুর, মালদা, রায়গঞ্জ ও শিলিগুড়ি যাওয়ার পথ এই রাস্তাই। কিন্তু শুকনো সময়ে এবড়ো খেবড়ো পথ দিয়ে যাতায়াত করা গেলেও বর্ষায় তা এক হাঁটু কাদা জমে এই রাস্তায়। ফলে তা চলাচলের অযোগ্য হয়ে পড়ে। প্রায় সব ঋতুতেই রাস্তা চলাচলের অযোগ্য থাকায় অ্যাম্বুলেন্স কোন সময় গ্রাম গুলিতে ঢুকতে পারে না ফলে গ্রামবাসীকে সমস্যার পড়তে হয়। রাস্তার এই যন্ত্রনা গ্রামবাসীদের কাছে বিভীষিকা রুপে দেখা দিয়েছে।

এই রাস্তা নিয়ে জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ মফিজুদ্দিন মিয়াঁ জানান, প্রায় সাড়ে ৩ লক্ষ টাকা ব্যায়ে রাস্তার টেন্ডার পাশ হয়ে যাওয়ায় শীঘ্রই রাস্তার কাজ শুরু করা হবে।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।