সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন বাতিল করল রাজ্য মেডিক্যাল কাউন্সিল

কলকাতা: আরজি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন বাতিল করল পশ্চিমবঙ্গ মেডিক্যাল কাউন্সিল। ফলে তিনি আর ডাক্তার রইলেন না। তিলোত্তমা ধর্ষণ-খুন মামলায় সিবিআইয়ের হাতে এই মুহূর্তে ধৃত সন্দীপ ঘোষ। পাশাপাশি আরজি করে আর্থিক দুর্নীতি মামলাতেও তাঁর বিরুদ্ধে মামলা চলছে। এছাড়াও ডাক্তারি পড়ুয়াদের বিরুদ্ধে ওঠা একাধিক অভিযোগে অভিযুক্ত সন্দীপ ঘোষ।

সন্দীপের বিরুদ্ধে ওঠা অভিযোগের পরিপ্রেক্ষিতে মেডিক্যাল কাউন্সিলের অভ্যন্তরের দুই সদস্য তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আবেদন জানান। প্রথমে শোকজ করা হয় সন্দীপকে, কিন্তু সেই শোকজের কোনও জবাব দেননি তিনি। এর পরেই তাঁর রেজিস্ট্রেশন বাতিলের সিদ্ধান্ত নেয় মেডিক্যাল কাউন্সিল।

এই সিদ্ধান্তের ফলে সন্দীপ ঘোষ আর নিজেকে ডাক্তার বলে দাবি করতে পারবেন না এবং প্রেসক্রিপশনও লিখতে পারবেন না। চিকিৎসক মহলের একাংশের মতে, ডাক্তারি করে খাওয়ার সুযোগ তিনি আর পাবেন না।

রাজ্য মেডিক্যাল কাউন্সিলের সভাপতি তৃণমূলের চিকিৎসক নেতা সুদীপ্ত রায় এবং চিকিৎসক সংগঠন আইএমএ-র রাজ্য শাখার তরফে সভাপতিকে চিঠি পাঠিয়ে ব্যক্তিগত সম্পর্ক না দেখে সিদ্ধান্ত নেওয়ার অনুরোধ জানানো হয়েছিল। বৃহস্পতিবার মেডিক্যাল কাউন্সিল এক বিজ্ঞপ্তি জারি করে সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন বাতিলের বিষয়টি জানায়।

উল্লেখ্য, গত ৬ সেপ্টেম্বর সন্দীপকে শোকজ় নোটিস পাঠানো হয়েছিল। তবে সন্দীপ নির্ধারিত সময়ের মধ্যে সেই নোটিসের কোনও জবাব দেননি। সেই কারণেই, চিকিৎসকদের রেজিস্টার থেকে তাঁর নাম অপসারণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানায় মেডিক্যাল কাউন্সিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *