কোন্নগরের যুবকের মৃত্যু নিয়ে আরজি করের চিকিৎসকদের চিঠি অভিষেককে, নিঃশর্ত ক্ষমার দাবি

এনএফবি কলকাতা: আরজি কর কাণ্ডের প্রতিবাদে সরব হয়ে উঠেছেন জুনিয়র ডাক্তাররা। তারা দ্রুত বিচারের দাবিতে অবস্থান বিক্ষোভ ও কর্মবিরতি পালন করছেন। এই পরিস্থিতিতে হুগলির কোন্নগরের এক যুবকের আরজি করে মৃত্যু নিয়ে চাপানউতোর বাড়ল।

শুক্রবার কোন্নগরের বিক্রম ভট্টাচার্য নামে এক যুবক দুর্ঘটনায় গুরুতর আহত হন। তাঁকে প্রথমে শ্রীরামপুর ওয়ালস হাসপাতালে নিয়ে যাওয়া হয়, পরে তাঁকে আরজি কর মেডিক্যাল কলেজে পাঠানো হয়। অভিযোগ, সেখানে তিন ঘণ্টা বিনা চিকিৎসায় পড়ে ছিলেন বিক্রম ভট্টাচার্য।

এ ঘটনায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এক্স হ্যান্ডলে পোস্ট করেন, “যুবকটি ৩ ঘণ্টা রক্তাক্ত অবস্থায় কোনো চিকিৎসা ছাড়াই পড়ে ছিলেন।” অভিষেকের পোস্টে এই অভিযোগ উঠেছে যে, জুনিয়র ডাক্তারদের বিক্ষোভের কারণে চিকিৎসা পাওয়া না যাওয়ার জন্যই যুবকের মৃত্যু হয়েছে। তিনি জুনিয়র ডাক্তারদের আন্দোলনকে সমর্থন জানিয়ে বলেন, “আমি তাঁদের আবেদন জানাই যে, এমনভাবে প্রতিবাদ করুন যাতে জরুরি পরিষেবা ব্যাহত না হয়।”

এই পোস্টের প্রেক্ষিতে জয়েন্ট প্ল্যাটফর্ম অব ডক্টরস অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে চিঠি পাঠিয়েছে। চিঠিতে বলা হয়েছে, “আপনি ৬ সেপ্টেম্বর এক্স হ্যান্ডলে যে তথ্য দিয়েছেন তা ভিত্তিহীন। যুবকের চিকিৎসা সকাল ৯টা ১০ মিনিট থেকে সাড়ে ১২টা পর্যন্ত চলেছে। আপনার ভুল তথ্যের জন্য চিকিৎসকরা বিপদে পড়তে পারেন এবং অযাচিত হিংসার সৃষ্টি হতে পারে। আমাদের দাবি, নিঃশর্ত ক্ষমা চাইতে হবে এবং আপনার ভুল তথ্য প্রত্যাহার করতে হবে।”

চিকিৎসকদের এই দাবির পর এবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কী প্রতিক্রিয়া হয়, সেটাই দেখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *