এক দিনের লকডাউনে ব্যাপক সাড়া ঝাড়গ্রামে

এনএফবি, ঝাড়গ্রামঃ

রাজ্যে প্রথম সম্পূর্ণ এক দিনের লকডাউন চলছে ঝাড়গ্রামে। করোনার তৃতীয় ঢেউ এর সংক্রমণ রোধে কার্যত এক দিনের লকডাউনে জনশূন্য ঝাড়গ্রাম শহর। সকাল ছয়টা থেকে রাত্রি দশটা পর্যন্ত চলবে এই লকডাউন। লকডাউনের জেরে, পাঁচ নম্বর রাজ্য সড়ক একেবারেই ফাঁকা।
করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সোমবার ঝাড়গ্রাম পুর এলাকা লকডাউন ঘোষণা করেছিলেন ঝাড়গ্রামের জেলাশাসক জয়শি দাশগুপ্ত। সেইমতো এদিন সকাল থেকেই লকডাউনের ব্যাপক প্রভাব পড়েছে ঝাড়গ্রাম পুর এলাকায় । ঝাড়গ্রাম শহরে ঢোকার প্রতিটি রাস্তার ব্যারিকেড করে দিয়েছে পুলিশ। যেমন দহিজুড়ি ঝাড়গ্রাম ঢোকার পথে জামদা এলাকার নহড়খালের সামনে ব্যারিকেড করেছে পুলিশ, মেদিনীপুর হয়ে ঝাড়গ্রাম আসার পথে সেবায়তনের কাছে ব্যারিকেড করেছে পুলিশ এবং লোধাশুলি হয়ে ঝাড়গ্রাম ঢোকার মুখে সারদা বিদ্যাপীঠ মোড়ে ও জামবনি হয়ে ঝাড়গ্রাম ঢোকার পথে পেপার মিলের মোড়ে ব্যারিকেড করেছে পুলিশ। কেবলমাত্র স্বাস্থ্য পরিষেবার সঙ্গে জড়িত যানবাহন কে শহরে ঢোকার অনুমতি দিচ্ছে প্রশাসন।

পুলিশি টহল

বন্ধ রয়েছে শহরের সবজি মার্কেট। বন্ধ রয়েছে কোট রোডের বাজার চত্বর , জুবলি মার্কেট, শহরের সমস্ত দোকান। এছাড়াও রাস্তায় কোন বেসরকারি বাস তো দূরের কথা সরকারি বাসেরও দেখা নেই। জেলা শহরের সমস্ত সরকারি ও বেসরকারি অফিস বন্ধ রয়েছে এদিন। কেবলমাত্র ব্যাংক ,পোস্ট অফিস, পেট্রোল পাম্প ও স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত সমস্ত কিছু খোলা রয়েছে ।

ঝাড়গ্রামে করোনা সংক্রমণ বর্তমানে ঊর্ধ্বমুখী। রাজ্য স্বাস্থ্য দপ্তর প্রকাশিত বুলেটিন অনুযায়ী ঝাড়গ্রামে প্রতিদিন গড়ে ১০০ জনের বেশী মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। রবিবার করোনায় আক্রান্ত হয়েছে ১০৬ জন। বর্তমানে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৮২ জন।


খবরটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করুন

নিউজফ্রন্ট বাংলার এর ফেসবুক পেজে লাইক দিতে এখানে ক্লিক করুন
WhatsApp এ নিউজ পেতে জয়েন করুন আমাদের WhatsApp গ্রুপে
আপনার মতামত বা নিউজ পাঠান এই নম্বরে : +91 95936 66485

Leave a Reply

Your email address will not be published.