আরজি কর-কাণ্ডে দ্রুত রায়ের অনুরোধ সৌরভের, দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

এনএফবি কলকাতাঃ

আরজি কর-কাণ্ড নিয়ে আবারও মুখ খুললেন ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। সোমবার কলকাতার একটি অনুষ্ঠানে তিনি সুপ্রিম কোর্টের উদ্দেশে দোষীদের বিরুদ্ধে দ্রুত এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

সৌরভ বলেন, “সুপ্রিম কোর্টে কী শুনানি হয়েছে তা আমি জানি না। তবে এই আন্দোলনে যারা স্বতঃস্ফূর্তভাবে অংশ নিয়েছেন, তাদের মতো আমিও ন্যায়বিচার চাই। আদালতের যে কোনো প্রক্রিয়া কিছুটা সময় সাপেক্ষ, তবে আমি সুপ্রিম কোর্টকে অনুরোধ করছি যেন দ্রুত রায় দেন।”

তিনি আরও বলেন, “রায় এমন হওয়া উচিত যা ভবিষ্যতের জন্য উদাহরণ তৈরি করে, যাতে কেউ আর এ ধরনের অপরাধ করতে সাহস না পায়। যেভাবে মানুষ একে অপরের পাশে দাঁড়িয়ে আন্দোলন করছেন, তা সত্যিই প্রশংসনীয়।”

এর আগেও আরজি কর-কাণ্ড নিয়ে সৌরভ তাঁর মন্তব্য প্রকাশ করেছিলেন। সেই সময় তিনি বলেছিলেন, “এই ঘটনা অত্যন্ত দুর্ভাগ্যজনক। কেউই এ ধরনের অপরাধের শিকার হওয়া উচিত নয়।” তিনি আরও বলেছিলেন, ভারতকে নিরাপদ দেশ হিসেবে বিশ্ব চেনে, এবং এই ধরনের ঘটনা ভারতের সুনাম নষ্ট করতে পারে।

গত ২০ অগস্ট রাতে সমাজমাধ্যমে নিজের ছবি মুছে দেওয়ার সিদ্ধান্ত নিয়ে সৌরভ বিতর্কের কেন্দ্রবিন্দুতে আসেন। অনেকেই মনে করেছিলেন, এটি আরজি কর-কাণ্ডের প্রতিবাদে তার প্রতীকী পদক্ষেপ ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *