জেলা

কৃষক নেতার সাথে দুর্ব্যবহারের অভিযোগ অতিরিক্ত জেলাশাসকের বিরুদ্ধে

এনএফবি,দক্ষিণ দিনাজপুরঃ

দক্ষিণ দিনাজপুর জেলার কৃষক সভার সদস্যদের সাথে দুর্ব্যবহারের অভিযোগ উঠল অতিরিক্ত জেলাশাসক শুভাশিস বেজের বিরুদ্ধে। সারা ভারত কৃষক সভার অভিযোগ, জেলা সহ-সম্পাদক মোফাজ্জল হোসেন কে জামার কলার ধরে ঘর থেকে বের করে দেন অতিরিক্ত জেলা শাসক।

সারা ভারত কৃষক সভার নির্ধারিত কর্মসূচি অনুযায়ী দক্ষিণ দিনাজপুর জেলা কৃষক সভার নেতৃত্ব বুধবার বিকেলে জেলাশাসকের কাছে ডেপুটেশন জমা দিতে গেলে জেলা শাসকের দপ্তর থেকে অতিরিক্ত জেলা শাসকের কাছে ডেপুটেশন দিতে পাঠিয়ে দেওয়া হয়। অভিযোগ, অতিরিক্ত জেলা শাসক শুভাশিস বেজ তাদের সাথে দুর্ব্যবহার করেন। জেলা কৃষক সভার সাধারণ সম্পাদক ও সহ সম্পাদক মোফাজ্জল হোসেনের সাথে দুর্ব্যবহার করা হয় বলে অভিযোগ। এমনকি তার কলার ধরা হয়েছে বলেও অভিযোগ করেন জেলা সহ সম্পাদক মোফাজ্জল হোসেন।

বিজিন কৃষ্ণা, জেলাশাসক দক্ষিণ দিনাজপুর। নিজস্ব চিত্র

জানা গিয়েছে, বুধবার বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে জেলাশাসকের সঙ্গে পূর্বনির্ধারিত ডেপুটেশন কর্মসূচি থাকলেও শেষ মুহূর্তে জেলাশাসক তা নিতে পারেননি অন্য একটা কাজে ব্যস্ত থাকার জন্য। পরিবর্তে দায়িত্ব দেওয়া হয় অতিরিক্ত জেলা শাসক শুভাশীষ বেজকে। দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের অফিসে গিয়ে ডেপুটেশন কপি দেওয়ার আগেই তিনি দুর্ব্যবহার শুরু করেন বাম কৃষক সংগঠনের নেতৃত্বের সঙ্গে বলে অভিযোগ।

ঘটনায় কার্যত হতবাক সিপিআইএম জেলা নেতৃত্ব। তারা ঐ আধিকারিকের বিরুদ্ধে জেলা শাসক, জেলা পুলিশ সুপারের কাছে অভিযোগ দায়ের করেছেন।
দক্ষিণ দিনাজপুর জেলাশাসক বিজিন কৃষ্ণা জানান, অভিযোগ পেলে খতিয়ে দেখা হবে।

সকিরউদ্দিন আহমেদ, কৃষক সভার জেলা সম্পাদক। নিজস্ব চিত্র