“মুখ্যমন্ত্রীর পুজোতে ফেরার আহ্বানে ক্ষোভ, বিরোধীদের পাল্টা হুঁশিয়ারি”

এনএফবি কলকাতাঃ

আরজি কর-কাণ্ডে নির্যাতিতার মৃত্যুর এক মাস পূর্ণ হল সোমবার। এই দিনেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জনগণকে পুজোতে ফিরে আসার আহ্বান জানান, যা নতুন করে ক্ষোভের জন্ম দিয়েছে। মুখ্যমন্ত্রী বলেন, “এক মাস তো হয়ে গেল। আমি অনুরোধ করব, পুজোতে ফিরে আসুন, উৎসবে ফিরে আসুন।” কিন্তু বিরোধীরা মমতার এই বক্তব্যকে তীব্র সমালোচনা করে পাল্টা হুঁশিয়ারি দিয়েছে।

বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার মন্তব্য করেন, “মুখ্যমন্ত্রী কি গোটা রাজ্যের মানুষকে তার দলের কর্মী মনে করেন? তিনি ঠিক করে দেবেন কখন আন্দোলন শেষ হবে?” তিনি আরও বলেন, “মানুষ এক কন্যার জন্য পথে নেমেছেন। মুখ্যমন্ত্রীর উচিত তাঁদের সমব্যথী হয়ে সমবেদনা জানানো, পুজোর আনন্দে মাতার আহ্বান করা নয়।”

সোমবার সুপ্রিম কোর্টে আরজি কর মামলার শুনানি শেষে মুখ্যমন্ত্রী প্রশাসনিক পর্যালোচনা বৈঠকে জনগণকে পুজোর আনন্দে ফেরার জন্য বলেন। যদিও সুপ্রিম কোর্ট আন্দোলনকারীদের কোনও নির্দেশ দেয়নি, তবে জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার নির্দেশ দেয়। রাজ্য সরকার এই নির্দেশে কিছুটা স্বস্তি পেলেও আন্দোলনকারীরা মমতার বক্তব্যকে সহজভাবে নিচ্ছেন না।

পুজোর আবহের মধ্যেও আন্দোলন কী রূপ নেবে, তা নিয়ে রাজ্য প্রশাসন চিন্তিত। অনেকেই মনে করছেন, উৎসবের সময়ে আন্দোলনের তীব্রতা কিছুটা কমতে পারে, আবার কেউ কেউ বলছেন, পুজোর সময় আন্দোলনের চেহারা বদলাতে পারে। অভিনেত্রী উষসী চক্রবর্তীও ক্ষোভ প্রকাশ করে বলেন, “এবার পুজোর মুড নেই কারও মনেই। নারীরা যেখানে সুরক্ষিত নয়, সেখানে পুজোর জামা কেনা অর্থহীন।”

আগামী ১৭ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টে মামলার পরবর্তী শুনানি, যা রাজ্যবাসীর মধ্যে উত্তেজনার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *