পুর নির্বাচনে ননপ্লেয়িং থাকবেন !ঘোষণা অশোকের

এনএফবি ব্যুরো, নিউজ ডেস্কঃ

পুর নির্বাচনে ননপ্লেয়িং থাকার কথা প্রকাশ্যে ঘোষণা করলেন উত্তরবঙ্গের পোড় খাওয়া বাম নেতা অশোক ভট্টাচার্য। একটি দৈনিক সংবাদপত্রে প্রকাশিত প্রতিবেদনকে ভিত্তিহীন বলে উল্লেখ করে সোশ্যাল মিডিয়ায় এই কথা জানান শিলিগুড়ির প্রাক্তন মেয়র। তবে একই সাথে তিনি জানান, বামফ্রন্টের জয়কে সুনিশ্চিত করতে তিনি সর্বশক্তি দিয়ে লড়াইয়ের সামনের সারিতে থাকবেন।

একদা বাম দুর্গ বলে পরিচিত শিলিগুড়িতে ফাটল ধরেছে দীর্ঘদিন থেকেই। বিগত বিধানসভা নির্বাচনে এক সময়ের রাজনৈতিক শিষ্য বিজেপি প্রার্থী শংকর ঘোষের কাছে পরাজিত হন অশোক ভট্টাচার্য নিজেই। শিলিগুড়ি পুর এলাকাতেও বামেদের সংগঠন বেহাল। এই অবস্থায় অভিজ্ঞ নেতার এই ঘোষণা কাস্তে হাতুড়ি শিবিরের অস্বস্তি বাড়াবে তা বলাই যায়।

দলের এই দূর্দিনে নির্বাচনী ময়দান থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে অশোক ভট্টাচার্য সংবাদ মাধ্যমকে জানিয়েছেন,”এটা হঠাৎ নয়, আগেই সিদ্ধান্ত নিয়েছিলাম আর প্রার্থী হবো না। সেটাই ফের বললাম। দলের সিদ্ধান্ত ৭০ বছরের বেশি বয়স হলে জেলা বা রাজ্য কমিটিতে কোনও কমরেড থাকবেন না। আমার বয়স হয়েছে। জেলা বা রাজ্য কমিটিতে আমি নেই। এবার তাই নতুন কমরেডরা দায়িত্ব নিক। এতে আখেরে দলেরই লাভ।“

রাজনৈতিক বিশ্লেষকদের মতে অশোক ভট্টাচার্য লড়াইয়ের ময়দান থেকে সরে গেলে আসন্ন পুর ভোটে বাম শিবির বড়সড় ধাক্কা খাবে।

Leave a Reply

Your email address will not be published.