মুখ্যমন্ত্রীকে চিঠি অশোকের

এনএফবি,বালুরঘাটঃ

উদ্বোধনের দীর্ঘ প্রায় চার বছর পরেও বালুরঘাটে চালু হয়নি নাট্য উৎকর্ষ কেন্দ্র । কোটি কোটি টাকা ব্যয়ে তৈরি নাট্য উৎকর্ষ কেন্দ্রের অত্যাধুনিক ভবন দ্রুত চালুর দাবিতে সরব হলেন বালুরঘাটের বিধায়ক। দ্রুত নাট্য উৎকর্ষ কেন্দ্র খোলার জন্য মুখ্যমন্ত্রীকে লিখিত ভাবে জানালেন অশোক কুমার লাহিড়ী । যদিও এই নাট্য উৎকর্ষ কেন্দ্র গড়ার সময় থেকেই এই ব্যাপারে সরকারের টাকা অপচয়ের অভিযোগ বাসিন্দাদের।

অশোক কুমার লাহিড়ী,নিজস্ব চিত্র

জানা গেছে, প্রায় ১২ কোটি টাকা ব্যয়ে নির্মিত রাজ্যের অন্যতম বালুরঘাট নাট্য উৎকর্ষ কেন্দ্র আজও তালাবন্দি । নাট্যকর্মীরা তা ব্যবহার করতে না পারায় ক্ষোভের সৃষ্টি হয়েছে সকলের মধ্যে। তবে করোনার জন্য কিছুদিন অস্থায়ী হাসপাতাল হিসেবে ব্যবহার করা হয়েছিল ওই ভবনটিকে। বর্তমানে করোনা পরিস্থিতি মিটে গেলেও ওই ভবন উদ্বোধনের কোন নাম গন্ধ নেই বলে অভিযোগ বাসিন্দাদের। এমন পরিস্থিতিতে দ্রুততার সাথে ওই ভবন চালু করার জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিজের প্যাডে চিঠি লিখে দ্রুত তা খুলে দেওয়ার দাবি জানালেন বালুরঘাটের বিধায়ক অশোক কুমার লাহিড়ী।

অর্পিতা ঘোষ,নিজস্ব চিত্র

ব্ল্যাক বক্সের সুবিধা যুক্ত আধুনিক মানের বালুরঘাট নাট্য উৎকর্ষ কেন্দ্রে রয়েছে অত্যাধুনিক মানের লাইট ও সাউন্ড সিস্টেম । মুখ্যমন্ত্রীর তরফে পাওয়া উপহার হিসাবে এই নাট্য উৎকর্ষ কেন্দ্র একমাত্র দিল্লীতে রয়েছে । ২০১৮ সালে কলকাতা থেকে যার উদ্বোধন করেছিলেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায় । যার পর থেকে অবহেলায় পড়েই রয়েছে ভবনটি।

বালুরঘাটের বিজেপি বিধায়ক অশোক কুমার লাহিড়ীর মুখ্যমন্ত্রী কে চিঠি পাঠানোর বিষয় নিয়ে প্রাক্তন সাংসদ অর্পিতা ঘোষ জানান,তিনি বিধায়ক হবার পর থেকে তিনি তার বিধানসভা কেন্দ্রে থাকেনই না,এই নাট্য উৎকর্ষ নিয়ে তৎকালীন জেলা শাসক আয়েশা রানী এ-র সাথে কথা হয়েছে ৷ তবে তিনি কোলকাতায় ফিরে গিয়ে দিদির সাথে এই নাট্য উৎকর্ষ কেন্দ্র চালু করার বিষয় নিয়ে আলোচনা করবেন বলে জানান ।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published.