ফিচাররাজ্য

দূর্নীতিতে এগিয়ে বাংলাঃ দিলীপ ঘোষ

এনএফবি, পশ্চিম মেদিনীপুরঃ

কয়েক দফা দাবি নিয়ে কুড়মি সম্প্রদায়ের রেল ও জাতীয় সড়ক অবরোধ চলছিলো। অবশেষে সোমবার সকাল থেকেই জেলার খেমাশুলির জাতীয় সড়ক ও রেল অবরোধ তুলে নিল তারা। তবে কুড়মিদের এই দাবি নিয়ে আন্দোলনে রাজ্য সরকারকেই নিশানা করলেন মেদিনীপুর লোকসভা কেন্দ্রের সাংসদ দিলীপ ঘোষ।

সোমবার মেদিনীপুর স্টেশনে চলমান সিঁড়ি উদ্বোধন করতে এসে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি জানান, পশ্চিমবঙ্গেই এই ধরনের বেশি আন্দোলন লক্ষ্য করা যায়, আমরা বিগত সময়ে দেখেছি সিএএ ও এনআরসি নিয়ে আন্দোলন। আর এই আন্দোলনে শুধুমাত্র রেলকেই টার্গেট করা হয়। আর তার জন্যই ক্ষতির মুখে পড়তে হয় রেলকে। পাশাপাশি সরকারি সম্পত্তি নষ্ট করার অভিযোগ করলেন তিনি।

পাশাপাশি তিনি বলেন, এই সুরক্ষা দেওয়ার দায়িত্ব রাজ্য প্রশাসনের। সুরক্ষা দেওয়ার তো দূরের কথা তারা আন্দোলনকারীদের সঙ্গে কথাও বলেন না, কলকাতাতে জায়গায় জায়গায় ধর্না চলছে, দিল্লিও চলে যাচ্ছে এই আন্দোলন। তাদের সঙ্গে কথা বলে সমস্যা সমাধান করার ইচ্ছে প্রকাশ এবং সমাধান করার আগ্রহ প্রকাশ করেনি রাজ্য। যার ফলে সাধারণ মানুষের সময় অপচয় হচ্ছে এবং দুর্ভোগের শিকার হতে হচ্ছে।

অন্যদিকে নির্বাচন কমিশনের নির্দেশে জাতীয় দলের তকমা হারিয়েছে তৃণমূল। এ প্রসঙ্গে বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি বলেন, এটা হবারই কথা। কারণ অন্যান্য রাজ্যে তৃণমূল কোন ভোট পায় না, পশ্চিমবাংলায় যেভাবে অনুশাসন চলছে তাই বাইরে তৃণমূল থেকে দূরে সরে যাচ্ছে মানুষ।

অন্যদিকে নিয়োগ দুর্নীতিতে শান্তনু ঘোষের ঘনিষ্ঠ অয়ন ঘোষের ১০০ কোটি টাকার হদিশ, সেই বিষয় নিয়ে দিলীপ ঘোষ বলেন আরেকজনও সেঞ্চুরি করলেন, বাংলায় অন্য কিছু আর হচ্ছে না এগিয়ে বাংলা দুর্নীতিতে।