জেলা

নির্যাতিতা ছাত্রীর মৃত্যুতে গর্জে উঠলো ডান – বাম উভয় সংগঠনই

এনএফবি, জলপাইগুড়িঃ

বারো দিনের মাথায় উত্তরবঙ্গ মেডিকেল কলেজে মৃত্যু হল ময়নাগুড়ির নির্যাতিতা ছাত্রীর। ঘটনার খবর জানতে পেড়েই মেডিকেল কলেজের দিকে ছুট লাগালেন পার্টির রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম।
ময়নাগুড়িকান্ডে অভিযুক্ত সমস্ত অভিযুক্তকে গ্রেপ্তার ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মিছিল করে বিক্ষোভ দেখানো হয় জলপাইগুড়ি ও ময়নাগুড়ি শহরে। সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতির উদ্যোগে জলপাইগুড়ি শহরে মিছিল করে কদমতলা মোড়ে মোমবাতি প্রজ্জ্বলন করা হয় মৃত নাবালিকার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে। মহিলা সমিতির জেলা সম্পাদিকা রিনা সরকার সহ অন্যান্য মহিলা আন্দোলনের নেতৃবৃন্দ এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন। সারা ভারত মহিলা সমিতির জেলা সম্পাদিকা রিনা সরকার বলেন, “হাঁসখালি থেকে ময়নাগুড়ি, যেভাবে স্কুলে পড়া ছাত্রী থেকে বয়স্ক নারী প্রতিদিনই ধর্ষিত হচ্ছেন মাননীয়া মুখ্যমন্ত্রী এর সাথে প্রেম পিরিতির সম্পর্ক খুঁজে বেড়াচ্ছেন।” অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তোলেন মহিলা নেত্রীবৃন্দ।

অপরদিে জলপাইগুড়ি জেলা কংগ্রেস দলের সভাপতি পিনাকী সেনগুপ্ত এই বিষয়ে এক সাংবাদিক সম্মেলনে জানান, “রাজ্য সরকার এবং শাসক দলের দলদাস পুলিশ প্রশাসনের ঢিলেমি এবং প্রশ্রয়ের ফলেই আজ বিগত কয়েক মাস থেকে ময়নাগুড়ি সহ রাজ্যের কোনায় কোনায় যে ভাবে শিশু থেকে ছাত্রী, তরুণী থেকে মহিলারা প্রতিনিয়ত আক্রান্ত হচ্ছে ,তা সবাই উপলব্ধি করছে। যারা এই ঘটনাগুলোর সঙ্গে যুক্ত তাদের ধিক্কার জানাতেও ঘৃণা বোধ করছি।” রাজ্যের এই পরিস্থির দ্রুত পরিবর্তনের দাবিতে আগামী তিরিশে এপ্রিল জেলা কংগ্রেসের পক্ষ থেকে প্রতিটি ব্লকে আন্দোলনে নামতে চলেছে কংগ্রেস দল। বলেও জানান পিনাকী সেনগুপ্ত।