চোট পেয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে অনিশ্চিত ক্যাপ্টেন রোহিত

অঞ্জন চট্টোপাধ্যায়, এনএফবিঃ

ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০ বিশ্বকাপ সেমিফাইনালে নামার আগে খারাপ খবর ভারতের জন্য। চোটের জন্য ব্রিটিশদের বিরুদ্ধে অনিশ্চিত রোহিত শর্মা। নেট সেশনের সময় হাতে চোট পেয়েছেন বলে জানা গেছে।

তাঁর ডান হাতে যেখানে তিনি আঘাত পেয়েছিলেন সেখানে বরফের একটি বড় প্যাক বাঁধা ছিল। আঘাত পেয়ে রোহিত ট্রেনিং সেশন থেকে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন এবং সাইডলাইন থেকে দলের ট্রেনিং সেশনে নজর রেখেছিলেন। তবে ‘হিটম্যান’কে দেখে স্পষ্টতই মনে হচ্ছিল তিনি প্রবল অস্বস্তিতে রয়েছেন।

অনুশীলনের অংশ হিসেবে অ্যাডিলেড ওভালে ভারতীয় দলের থ্রোডাউন বিশেষজ্ঞ এস রঘুর মুখোমুখি হয়েছিলেন রোহিত শর্মা। সেশন চলাকালীন একটি শর্ট বল আচমকা লেংথ এরিয়া থেকে লাফিয়ে ভারতীয় অধিনায়কের ডান বাহুতে আঘাত করে। রোহিত তাঁর জনপ্রিয় পুল শট মারার চেষ্টা করছিলেন কিন্তু বলের সঙ্গে ব্যাটের সংযোগ ঘটাতে ব্যর্থ হন এবং তখনই চোট পান। তাঁকে দেখে মনে হচ্ছে তিনি প্রচণ্ড ব্যথা পেয়েছেন এবং সঙ্গে সঙ্গে নেট সেশন বন্ধ করে দিয়েছিলেন।

আইসপ্যাক প্রয়োগ করার পরে এবং কিছুটা বিশ্রাম নিয়ে রোহিত আবার প্রশিক্ষণ শুরু করেছিলেন। কিন্তু তিনি শুধুমাত্র রক্ষণাত্মক শট খেলেন যাতে তাঁর হাতের নড়াচড়া ঠিক আছে কিনা তা বোঝা যায়। প্রশিক্ষণের সময় তাঁকে খুব বেশী চাপ না নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।চোটের পরিমাণ এখনও অজানা এবং রোহিত শর্মাকে ভারতীয় দলের মেডিক্যাল টিম মূল্যায়ন করবে। তার পরেই এই বিষয়ে স্পষ্টতা পাওয়া যাবে। এখন দেখার বিষয় যে চোটের প্রভাবে তিনি ইংল্যান্ডের বিপক্ষে সেমি-ফাইনাল থেকে বাদ পড়ে যাবেন নাকি সময়মতো সেরে উঠবেন।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *