শিলিগুড়িতে শাক খেয়ে কলেজ পড়ুয়ার মৃত্যু! অসুস্থ আরও ৪

এনএফবি, নিউজ ডেস্কঃ

শাক খেয়ে বিষক্রিয়ায় কলেজ ছাত্রীর মৃত্যু হল। একইসঙ্গে হাসপাতালে চিকিৎসাধীন ওই পরিবারের আরও চার সদস্য। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে শিলিগুড়ি সংলগ্ন ফুলবাড়ি ১নং গ্রাম পঞ্চায়েতের সাহুডাঙ্গি এলাকার নওয়াপাড়ায়। মৃত ছাত্রীর নাম তনুশ্রী রায়(২১)। তিনি শিলিগুড়ি কলেজের দ্বিতীয়বর্ষে পাঠরতা ছিলেন।

সংবাদ সূত্রে জানা গেছে, নওয়াপাড়ার বাসিন্দা অনন্ত রায় খাওয়ার জন্য স্থানীয় বাজার থেকে লাফা শাক কিনে আনেন। সেই শাক রান্না করে রাতে রায় পরিবারের সকলেই খায়। খাওয়ার কিছুক্ষণ পর থেকে পরিবারের সকলে অসুস্থ হয়ে পড়েন। শুরু হয় বমি পায়খানা। এরপরই প্রতিবেশিরা অসুস্থ ব্যক্তিদের প্রথমে শিলিগুড়ি জেলা হাসপাতালে নিয়ে যান। সেখানে তাদের শারীরিক অবস্থার অবনতি হলে অসুস্থদের উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানেই তনুশ্রীর মৃত্যু হয়। আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন মৃতার মা নমিতা রায়, বাবা অনন্ত রায়, দুই বোন মনীষা এবং শ্রুতি রায়।

হাসপাতাল সূত্রে জানা গেছে, খাদ্যে বিষক্রিয়ার ফলেই মৃত্যু হয়েছে কলেজ পড়ুয়ার। শিলিগুড়ি এলাকায় জনপ্রিয় লাফা শাক। বাড়িতে রান্না করা শাক খেয়ে কীভাবে কারোর মৃত্যু হতে পারে তা নিয়ে উঠছে প্রশ্ন। হাসপাতাল কর্তৃপক্ষ পুলিশকে খবর দিলে তাঁরা ঘটনার তদন্ত শুরু করেন বলে জানা গেছে। পুলিশ জানিয়েছে, ওই পরিবারের রাতের খাবারের নমুনা সংগ্রহ করা হবে।

Leave a Reply

Your email address will not be published.