জেলা

কোচবিহারে চালু হচ্ছে ইলেকট্রিক বাস পরিষেবা

এনএফবি, কোচবিহারঃ

গণ পরিবহণ থেকে দূষণ ঠেকাতে উদ্যোগী রাজ্য সরকার। ধাপে ধাপে গোটা রাজ্যে ইলেকট্রিক বাস চালুর পরিকল্পনা পরিবহণ দফতরের। সেই কথা মাথায় রেখে পরিবহন মন্ত্রীর কাছে আবেদন করেন উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা চেয়ারম্যান পার্থ প্রতিম রায়। সেই আবেদন সাড়া দেন পরিবহন মন্ত্রী স্নেহাশীষ চক্রবর্তী। কোচবিহার থেকে সেই ইলেকট্রিক বাস বা ই- বাস চালু হতে চলেছে। এদিন নিজের বাসভবন থেকে একথা জানালেন উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা চেয়ারম্যান পার্থ প্রতিম রায়।

জানা গেছে, সম্প্রতি কোচবিহার থেকে ইলেকট্রিক বাস চলার আবেদন করেন উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা চেয়ারম্যান পার্থ প্রতিম রায়। কোচবিহার-আলিপুরদুয়ার ও কোচবিহার-দিনহাটা রুটে ওই ইলেকট্রিক বাস বা ই-বাস চালানোর জন্য উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগমকে সবুজ সংকেত দেন পরিবহন মন্ত্রী স্নেহাশীষ চক্রবর্তী। তারপরেই একথা জানান পার্থবাবু।

এদিন এবিষয়ে পার্থ প্রতিম রায় জানান, পরিবহন মন্ত্রী স্নেহাশীষ চক্রবর্তীর কাছে সুনির্দিষ্ট প্রস্তাব পাঠানো হয়েছিল। সেই মতো মন্ত্রকের তরফ থেকে আজ সবুজ সংকেত দেন। সেই কারণে তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ও পরিবহন মন্ত্রী স্নেহাশীষ চক্রবর্তীকে ধন্যবাদ জানান।