ক্রীড়া

আইপিএলের আগেই বিরাট কোহলির সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড নিয়ে আশাবাদী গাভাসকর

এনএফবি, স্পোর্টস ডেস্কঃ

গত বছরের শেষ থেকেই ফর্মে ফিরেছেন বিরাট কোহলি। নতুন বছরে আবারও সেই পুরানো ছন্দে বিরাট কোহলি।

প্রাক্তন ভারত অধিনায়কের এই পারফরম্যান্সে দেখে আপ্লুত প্রাক্তন কিংবদন্তী ভারতীয় ক্রিকেটার সুনীল গাভাসকর। তাঁর মতে আইপিএলের আগেই একদিনের ক্রিকেটে সচিন তেন্ডুলকরের রেকর্ড ভেঙে দিতে পারেন বিরাট কোহলি। এই মুহূর্তে সচিনের রেকর্ড ছোঁয়ার থেকে মাত্র তিনটি সেঞ্চুরি দূরে দাঁড়িয়ে রয়েছেন বিরাট কোহলি।

সামনেই রয়েছে নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজ। সেখানেই বিরাট কোহলির ব্যাট থেকে সেঞ্চুরি আসে কিনা সেদিকেই তাকিয়ে রয়েছেন সকলে।

এই মুহূর্তে চারটি একদিনের ম্যাচে তিনটি সেঞ্চুরি করে ফেলেছেন বিরাট কোহলি। নতুন বছরেই তিন ম্যাচের মধ্যে দুটো সেঞ্চুরি পেয়েছেন বিরাট। সেইসঙ্গেই সচিন তেন্ডুলকরের রেকর্ড ভাঙার দিকে আরও একধাপ এগিয়ে গিয়েছেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক।

গত রবিবারই শ্রীলঙ্কার বিরুদ্ধে এই মরসুমে দ্বিতীয় একদিনের সেঞ্চুরি করেছেন বিরাট কোহলি। ১৬৬ রানের দুর্ধর্ষ ইনিংস খেলেছিলেন তিনি। ঘরের মাঠে ইতিমধ্যেই একদিনের ক্রিকেটে সচিন তেন্ডুলকরের সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড ভেঙে দিয়েছেন তিনি। যদিও একদিনের ক্রিকেটে সচিন তেন্ডুলকরের ৪৯টি সেঞ্চুরি রয়েছে। বিরাট কোহলির সামনে এখন সেই সেঞ্চুরির রেকর্ডের হাতছানি রয়েছে। রবিবারের সেঞ্চুরির পর বিরাট কোহলির সেঞ্চুরির সংখ্যা এখন ৪৬। আর মাত্র চারটি সেঞ্চুরি করতে পারলেই সচিন তেন্ডুলকরের রেকর্ড ভেঙে দিতে পারবেন তিনি।

প্রাক্তন কিংবদন্তি সুনীল গাভাসকরের মতে এই আইপিএল শুরু হওয়ার আগেই সেই রেকর্ড ভেঙে দিতে পারেন বিরাট কোহলি। কারণ নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সব মিলিয়ে ছটি একদিনের ম্যাচ খেলবেন বিরাট কোহলি।

এই প্রসঙ্গে সুনীল গাভাসকর জানিয়েছেন, “যে ফর্মের মধ্যে এখন তিনি রয়েছেন এবং যেভাবে বিরাট কোহলি খেলছেন, সেখানে সামনেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে রয়েছে তিনটি একদিনের ম্যাচ এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারত খেলবে তিনটি একদিনের ম্যাচ। আইপিএল হওয়ার আগে আমাদের হাতে রয়েছে ছ’টি একদিনের ম্যাচ। সেখানেই মাত্র তিনটি সেঞ্চুরি প্রয়োজন রয়েছে বিরাট কোহলির। যেভাবে তিনি এই মুহূর্তে পারফর্ম্যান্স দেখাচ্ছেন সেখানে আমরা ভাবতেই পারি যে আইপিএলের আগেই তাঁর ওই আরও তিনটি সেঞ্চুরি চলে আসতে পারে।”

রেকর্ড গড়ে শ্রীলঙ্কা বধ টিম ইন্ডিয়ার – NF Bangla Private Limited (newsfrontbangla.com)