জেলাফিচার

কোচবিহারকে ‘গ’ শ্রেণীর রাজ্যের দাবিতে স্মারকলিপি গ্রেটারের

এনএফবি, কোচবিহারঃ

রাজবংশী ভাষাকে ভারতের সংবিধানের অষ্টম তপশীল অন্তর্ভুক্ত করানো এবং কোচবিহার ‘গ’ শ্রেণীর রাজ্য বা ইউনিয়ন টেরিটোরি গঠনের দাবিতে জেলাশাসকের অফিসে ঐতিহাসিক গণ ডেপুটেশন দিল দি গ্রেটার কোচবিহার পিপল অ্যাসোসিয়েশন।

এ দিন কোচবিহার জেলা শাসক পবন কাদিয়ানের মাধ্যমে দেশের প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি, দেশের স্বরাষ্ট্রমন্ত্রী, রাজ্যের মুখ্যমন্ত্রী ও বাংলার রাজ্যপালকে স্মারকলিপি দিলেন দি গ্রেটার কোচবিহার পিপল অ্যাসোসিয়েশন। এদিন সেখানে উপস্থিত ছিলেন দি গ্রেটার কোচবিহার পিপল অ্যাসোসিয়েশনের সম্পাদক বংশীবদন বর্মন, কংসরাজ বর্মন সহ আরও অনেকে।

জানা গেছে, রাজবংশী ভাষাকে ভারতের সংবিধানের অষ্টম তপশিলের অন্তর্ভুক্ত করা, ভারত ভুক্তি মোতাবেক বৃহত্তর কোচবিহারবাসীর সাংবিধানিক অধিকার ও কোচবিহারকে ‘গ’ শ্রেণীর রাজ্য বা ইউনিয়ন টেরিটোরি গঠনের দাবিতে কোচবিহার জেলা শাসকের অফিসে ঐতিহাসিক গণ ডেপুটেশন দেওয়া হয়। এ দিন তারা কোচবিহার রাসমেলার মাঠ থেকে একটি মিছিল বের হয়। সেখান থেকে ওই মিছিল শহরের বিভিন্ন রাস্তা পরিক্রমা করে ডিএম অফিসে গিয়ে বিক্ষোভ দেখান ও পাঁচ জনের প্রতিনিধি গিয়ে ওই স্মারকলিপি দেন বলে জানান দি গ্রেটার কোচবিহার পিপল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বংশীবদন বর্মন।