প্রতিবাদ করে গ্রেফতার কমলেশ্বর বিকাশ, সরব টলিপাড়া

এনএফবি, কলকাতাঃ

প্রতিবাদ করে গ্রেফতার আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য, পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়-সহ সিপিআইএমের নেতা কর্মীরা। সোমবার রাসবিহারীতে এই ঘটনা ঘটে। পরে লালবাজার থেকে তাদের ছেড়ে দেওয়া হয়।

সিপিএমের অভিযোগ, রবিবার শারদীয়া উৎসব উপলক্ষে আয়োজিত সিপিআইএমের মার্কসবাদী বুক স্টলে হামলার অভিযোগ করা হয়েছিল দলের তরফ থেকে। অভিযোগ, তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। এই হামলার ঘটনার প্রতিবাদে এ দিন রাসবিহারীতে সিপিএমের কর্মসূচি চলাকালীন গ্রেফতার করা হয়েছিল কমলেশ্বর মুখোপাধ্যায়, বিকাশরঞ্জন ভট্টাচার্য বেশ কয়েকজনকে। গ্রেফতার করে তাদের নিয়ে যাওয়া হয়েছিল লালবাজারে। জিজ্ঞাসাবাদের পরে তাঁদের ছেড়ে দেওয়া হয়।

চলচ্চিত্র পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়ের গ্রেফতারির প্রতিবাদে সরব হয়েছেন টলিউড। পরিচালক সৃজিত মুখোপাধ্যায় টুইট করে তাঁর প্রতিবাদ জানান। টুইটে তিনি লেখেন, “বইয়ে এত ভয়? কমলেশ্বর মুখোপাধ্যায়ের গ্রেফতারির নিন্দার ভাষা নেই। কমলেশ্বর’দার সঙ্গে যা হয়েছে, তা অত্যন্ত খারাপ।”

প্রতিবাদ করে টুইট করেছেন অভিনেতা অনিন্দ্য চট্টোপাধ্যায়-ও। তিনি লিখেছেন, “কমলেশ্বর মুখোপাধ্যায় গ্রেফতার। এক কথায় অপ্রীতিকর। একরাশ ধিক্কার।”

এই ঘটনার তীব্র নিন্দা করেছেন অভিনেতা ঋদ্ধি সেন-ও। ফেসবুকে ঋদ্ধি লিখেছেন, “সরকার কি পাগল হয়ে গিয়েছে! কমলেশ্বর মুখোপাধ্যায়ের গ্রেফতারির ঘটনা লজ্জাজনক। কিসের জন্য? একটা বইয়ের দোকানের জন্য! একটা বইয়ের স্টল ভাঙচুরের প্রতিবাদ করার জন্য গ্রেফতারি! ঘটনায় তীব্র নিন্দা করছি। তোমার সঙ্গে রয়েছি। আমরা এই ঘটনার উত্তর চাই।

এছাড়াও সরব হয়েছেন অভিনেতা আবীর চট্টোপাধ্যায়,পরিচালক কৌশিক গাঙ্গুলি,প্রযোজক রাণা সরকার, অরিন্দম রায়-সহ অনান্যরাও।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *