বেহাল কেদারনাথ ব্রিজ, আবারও বন্ধ ভারী যান চলাচল

এনএফবি, মুর্শিদাবাদঃ

কেদারনাথ ব্রিজের এক প্রান্ত বসে যাওয়ায় আবারও বন্ধ ভারী যান চলাচল। ঘটনাটি ঘটেছে বুধবার সকালে ফরাক্কায়।

জানা যায়, এ দিন সকালে পথ চলতি বাসিন্দারা দেখতে পায় কেদারনাথ ব্রীজে রাস্তা বসে আছে। তড়িঘড়ি খবর দেওয়া হয় ফরাক্কা থানার এনটিপিসি ফাঁড়ির পুলিশকে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ।

উল্লেখ্য, ২৪ ডিসেম্বর পর্যন্ত এই ব্রিজের উপর দিয়ে ভারী যান চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন, কিন্তু ছোট গাড়ি চলাচলে ছিল ছাড়পত্র। ঝাড়খন্ড থেকে মুর্শিদাবাদ হয়ে বাংলায় প্রবেশে একটি মাত্র পথ এই ব্রিজ। দীর্ঘদিন ধরে এই ব্রিজ বন্ধ থাকায় ক্ষতির সম্মুখীন হচ্ছে স্থানীয় পণ্যবাহী গাড়ির মালিক-সহ অনান্য ব্যবসা। এই পথ ধরেই ঝাড়খন্ড থেকে পাথর নিয়ে মালদহ হয়ে উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় রপ্তানি হয়।


প্রসঙ্গত, কলকাতা বন্দরে জলের নাব্যতা ঠিক রাখতে ফরাক্কার ফিডার ক্যানেল কাটা হয়। সেই সময় ফরাক্কার পশ্চিম পাড়ের গ্রামের মানুষের যাতায়াতের জন্য ফরাক্কা কেদারনাথ ব্রিজ তৈরি করেছিল ফরাক্কা ব্যারেজ কর্তৃপক্ষ। কিন্তু তারপর থেকে কোনরকম দেখভাল না হওয়ার কারণে আজকে এই ব্রিজের বেহাল অবস্থা।

১৯৮০ সালের পর ফরাক্কা কেদারনাথ ব্রিজের পশ্চিমপাড়ে এনটিপিসি তাপ বিদ্যুৎ কেন্দ্র ও আম্বুজা সিমেন্ট কোম্পানির কারখানা গড়ে ওঠে। বর্তমানে ব্রিজটির রক্ষনাবেক্ষণের দায়িত্বে আছে এনটিপিসি।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।