জেলাফিচার

সামান্য সময়ের ব্যবধানে কোলাঘাটে ফের অগ্নিকাণ্ড

এনএফবি, পূর্ব মেদিনীপুরঃ

কোলাঘাটে পরপর দুটি ভিন্ন ঘটনায় একই দিনে কিছু সময়ের ব্যবধানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। একদিকে পানশিলার নোনাচক গ্রামে আগুন লেগে ভস্মীভূত
তেলের গোডাউন, অপর দিকে ওই এলাকার মধ্যেই পানশিলার সাহাপুর গ্রামে দাহ করার চুল্লির কাঠের আগুন থেকে আগুন লেগে পুড়ে ছাই বেশ কয়েকটি দোকান।

জানা গেছে, দাহ করার চুল্লির পাশে থাকা কাঠ থেকে চটের বস্তার গোডাউন এবং তার পাশে থাকা মোটর সাইকেল গ্যারেজ-সহ বেশ কয়েকটি দোকানে আগুন লাগে। আগুন দেখে আতঙ্কিত হয়ে পড়েন এলাকার স্থানীয় বাসিন্দারা। পাশে থাকা একের পর এক দোকানে পরপর আগুন লাগতে থাকে। জিনিস পত্র বাঁচানোর মরিয়া চেষ্টা করতে দেখা যায় স্থানীয় ক্ষুদ্র ব্যবসায়ীদের।

দুপুর বারোটা নাগাদ কোলাঘাটের পানশিলার নোনাচকে একটা তেল গোডাউনে আগুন লেগে ছিল তার আগুন নিভতে না নিভতেই তার দুই ঘণ্টার ব্যবধানে ফের আগুন লাগল সেখান থেকে ঢিল ছোঁড়া দূরত্বে কোলাঘাটের সাহাপুর গ্রামে। পুলিশের তৎপরতায় স্থানীয় মানুষ জনদের নিরাপত্তা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি থাকা অন্যান্য দোকান এবং কারখানার জিনিস পত্র দ্রুততার সঙ্গে সরানোর ব্যবস্থা করা হচ্ছে।

অবৈধ কাটিং তেলের গোডাউনে অগ্নিকাণ্ড, চাঞ্চল্য কোলাঘাটে – NF Bangla Private Limited (newsfrontbangla.com)

দমকলের চারটি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণ করে। প্রথমত দুটি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে না আনতে পারলে ফের দুটি ইঞ্জিনকে নিয়ে আসা হয় তার সাথে যদি জেসিবি দিয়ে ভস্মীভূত দোকান পাট ভেঙ্গে আগুন নেভানোর চেষ্টা চালানো হয়। চটের বস্তার গোডাউন সহ মোটর সাইকেল গ্যারেজ এবং পাশাপাশি দু’টি দোকান ভস্মীভূত হয়ে যায়। যার মধ্যে একটি মোটর সাইকেল গ্যারেজ। তার ক্ষতির পরিমাণ প্রায় ৮ লক্ষ টাকা।

YouTube player

অভিযোগ পাশেই রয়েছে একটি শ্মশান সেই শ্মশান থেকেই আগুন লাগে। দাহ করার পর তার বাড়ির লোকজন চলে গেলেও আগুন ঠিক মতো না নেভানোর ফলে এমন ভয়াবহ ঘটনা ঘটে। প্রায় দু’ঘণ্টার উপর সময় গেলেও আগুন নেভাতে হিমশিম খায় দমকল বাহিনী।