জেলা

নেতাইয়ে শহীদ স্মরণ তৃণমূলের, খোঁচা শুভেন্দুকে

এনএফবি,ঝাড়গ্রামঃ

শুক্রবার লালগড়ের নেতাই গ্রামে, নেতাই শহীদ স্মৃতি রক্ষা কমিটির উদ্যোগে শহীদ দিবস উদযাপন করা হয়। শহীদ বেদীতে ফুলের মালা দিয়ে শহীদদের শ্রদ্ধা জানান রাজ্যের সেচ মন্ত্রী সৌমেন মহাপাত্র,ক্ষুদ্র কুটির শিল্প ও বস্ত্র দফতরের প্রতিমন্ত্রী শ্রীকান্ত মাহাতো, পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদের সহ সভাধিপতি বিধায়ক অজিত মাইতি সহ তৃণমূল নেতৃত্ব। শহীদ পরিবারগুলিকে আর্থিক সাহায্য ও শীতবস্ত্র তুলে দেওয়া হয় তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে।

উল্লেখ্য ২০১১ সালের ৭ ই জানুয়ারি নেতাই গ্রামে সিপিএম আশ্রিত দুষ্কৃতীদের হামলায় চারজন মহিলাসহ ৯ জন নিহত হয় এবং ২৮ জন গ্রামবাসী আহত হয়। এরপর থেকে প্রতি বছর নেতাই গ্রামে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ৭ ই জানুয়ারি শহীদ দিবস পালন করা হয়। এদিনের শ্রদ্ধানুষ্ঠানে রাজ্যের সেচ মন্ত্রী সৌমেন মহাপাত্র বলেন, “২০১১ সালের ৭ ই জানুয়ারির ঘটনা আজও আমরা ভুলে যায়নি। নেতাই সিঙ্গুর-নন্দীগ্রাম কে আমরা কোনদিনও ভুলিনি আগামীদিনেও ভুলবোনা। নেতাইয়ের মানুষের পাশে আমরা থাকবো। সারা বছর নয় প্রতিনিয়ত, ব্যক্তিগতভাবে নয়, সমষ্টিগত ভাবে।” মুখ্যমন্ত্রীর নেতাইয়ের উন্নয়ন প্রকল্প গুলিকে ধন্যবাদ জানান মন্ত্রী।

আরও পড়ুনঃ নেতাই শহীদ দিবস উদযাপনে জমি ছাড়তে নারাজ কেউই

সাম্প্রদায়িক প্রসঙ্গ উত্থাপন করে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে তোপ দাগেন সেচ মন্ত্রী। শুভেন্দুর শ্রদ্ধাজ্ঞাপনে শহীদবেদী কলুষিত হবে বলেও মন্তব্য করেন সৌমেন মহাপাত্র।