ক্রীড়া

সরানো হলো দানিশকে মহমেডানের নতুন সচিব ইসতিয়াক আহমেদ

এনএফবি, স্পোর্টস ডেস্কঃ

দানিশ ইকবালের পরিবর্তে মহমেডানের নতুন সচিব পদে এলেন রাজু ওরফে ইসতিয়াক আহমেদ। আজ থেকে ২২ বছর আগে যখন সুলেমান খুরশিদ মহমেডান ক্লাব ছেড়ে চলে যান তখন সুলতান আহমেদ, কামরুদ্দিনের সঙ্গে ক্লাব প্রশাসনে এসেছিলেন ইসতিয়াক আহমেদ। সেই থেকেই মহমেডানের সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত। অবশেষে ক্লাবের শীর্ষকর্তা সহ কমিটির সদস‍্যরা সচিব হিসেবে ইসতিয়াককেই সচিব হিসেবে বেছে নিলেন।

মহমেডানের নতুন সচিব হয়ে লক্ষ‍্য কি? রোডম‍্যাপ কি তৈরি করেছেন? উত্তর দিতে গিয়ে ইসতিয়াক আহমেদ জানান,”সবে মাত্র সচিব হয়েছি। কমিটির সবাইকে নিয়েই আলোচনা করব। পরিকল্পনা তো আছেই। তবে এই মুহূর্তে আমাদের টিম আইলিগে এত খারাপ পারফরমেন্স করল কেন, তা নিয়ে গুরুত্ব দিয়ে পর্যালোচনা করতে হবে।”

গত চার বছরে তিনজন সচিব হলেন। ওয়াসিম আক্রম, দানিশ ইকবালের পর ইসতিয়াক আহমেদ। ক্লাবে ওয়াসিম আক্রমের গ্রহণযোগ্যতা ছিল না। স্বাভাবিক ভাবেই কমিটির সকল সদস‍্যদের আপত্তিতে ওয়াসিমকে সচিব পদ থেকে সরিয়ে দেওয়া হয়। তার জায়গায় নিয়ে আসা হয় দানিশ ইকবালকে। এবার দানিশের জায়গায় সচিব পদে নিয়ে আসা হল অভিজ্ঞ ইসতিয়াক আহমেদকে।

এই বিষয়ে মহমেডান ক্লাবের সভাপতি আমিরুদ্দিন ববি জানান, “দানিশ খুব ভাল ছেলে। ও প্রায় দুই বছর সচিব পদে থাকল। এবার সবাই ইসতিয়াককেই চেয়েছে বলেই তাঁকেই বেছে নেওয়া হল। আমরা রোটেশনে বিশ্বাসী। দানিশ সচিব পদে না থাকলেও ও ক্লাবে আগের মতোই গুরুত্ব দিয়ে কাজ করবে। এই ব‍্যাপারে অন‍্য কিছু ভাববেন না। আমরা একটা টিম হিসেবে কাজ করছি।”

সচিব পদ থেকে সরে যাওয়ার পর দানিশ ইকবাল বলেন, “সবার আগে মহমেডান ক্লাব। পদে থাকি না থাকি, ক্লাবের জন‍্য আগের মতোই কাজ করব। ক্লাবের শীর্ষকর্তারা, কমিটি মেম্বাররা যে সিদ্ধান্ত নিয়েছেন তাতে আমার আপত্তি নেই। আমাদের সবার একটাই লক্ষ‍্য, মহমেডানকে শীর্ষে নিয়ে যাওয়া। ইসতিয়াকভাইয়ের সঙ্গে আমার দীর্ঘক্ষন আজ কথা হল। আমরা একসঙ্গে হাতে হাত রেখে কাজ করব।মহমেডানের যে নতুন কমিটি ঘোষণা করা হল তা নিম্নলিখিত-

◆সভাপতি – আমিরুদ্দিন ববি ◆কার্যকরী সভাপতি – মহম্মদ কামরুদ্দিন◆ সচিব – ইসতিয়াক (রাজু) আহমেদ ◆সহসচিব – সারিক আহমেদ◆ কোষাধ‍্যক্ষ – মহম্মদ আক্রম ◆ফুটবল সচিব – দীপেন্দু বিশ্বাস ◆গ্রাউন্ড সচিব – সেখ মইনুদ্দিন ◆গ্রাউন্ড সহসচিব – বেলাল আহমেদ খান, ◆ক্রিকেট সচিব- দীপক কুমার সিং ◆ সহসভাপতি – মঞ্জির ইকবাল, মহম্মদ নাসিম, নাসির হুসেন, আজহার তনবীর কলিম ◆ হকি সচিব – ইরফান আলি তাজ ◆ মিডিয়া চেয়ারম্যান – জাফর আলি খান। কো-অপ্ট মেম্বার হিসেবে রহিম নবি ও সেখ আজিমকে নেওয়া হয়েছে।