ক্ষতিপূরণ ঘোষণা করল রেল, শুক্রবার উত্তরবঙ্গে যাবেন মুখ্যমন্ত্রী

এনএফবি, কলকাতাঃ

ময়নাগুড়িতে ভয়াবহ রেল দুর্ঘটনায় ক্ষতিগ্রস্থদের জন্য ক্ষতিপূরণের ঘোষণা করল রেল। দুর্ঘটনায় মৃতদের মাথাপিছু ৫ লক্ষ টাকা করে দেওয়ার ঘোষণা। গুরুতর আহতরা পাবেন ১ লক্ষ টাকা করে। সামান্য আহতদের জন্য ২৫ হাজার টাকা দেওয়া হবে বলে জানানো হয়েছে।

শুক্রবার ময়নাগুড়ি পৌঁছবেন রেলমন্ত্রী অশ্বিনী  বৈষ্ণো । তবে বৃহস্পতিবার রাতেও তিনি পৌঁছে যেতে পারেন বলে রেলসূত্রে খবর। আহতদের খোঁজ নিতে শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গ সফরে যাবেন বলে জানা গেছে।

দুর্ঘটনার কারণ এখনও পর্যন্ত নির্দিষ্ট ভাবে জানা যায়নি। তবে সিগনাল বা পয়েন্টের সমস্যা নয়, লাইনের ত্রুটি থেকেই দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিক তদন্তের পর ধারণা রেল আধিকারিকদের। বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়েছে। রেলমন্ত্রী জানিয়েছেন, বিষয়টির তদন্ত শুরু হয়েছে। তবে এই মুহূর্তে উদ্ধারকার্যেই বেশি জোর দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার বিকেল ৫টা নাগাদ উত্তরবঙ্গের ময়নাগুড়ির দোমহনি এলাকায় দুর্ঘটনাগ্রস্ত হয় পটনা-গুয়াহাটি বিকানের এক্সপ্রেস। লাইনচ্যূত হয়ে যায় ট্রেনের একাধিক কামরা। স্থানীয় প্রশাসন সূত্রে খবর, ইঞ্জিনের পর থেকে ট্রেনের ১২টি কামরা ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে একটি কামরা জলে গিয়ে পড়েছে বলেও জানা গিয়েছে।
এখনও পর্যন্ত ৬ জন যাত্রীর মৃত্যুর খবর পাওয়া গেছে। রেলের তরফে যদিও ৩ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। আহতের সংখ্যা ৪০ ছাড়িয়েছে। জলপাইগুড়ি সদর এবং ময়নাগুড়ি হাসপাতালে ভর্তি করা হয়েছে আহতদের। ঘটনাস্থলে পৌঁছেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। পৌঁছেছে রেলের উদ্ধারকারী ‘রিলিফ ট্রেন’ও।


খবরটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করুন

নিউজফ্রন্ট বাংলার এর ফেসবুক পেজে লাইক দিতে এখানে ক্লিক করুন
WhatsApp এ নিউজ পেতে জয়েন করুন আমাদের WhatsApp গ্রুপে
আপনার মতামত বা নিউজ পাঠান এই নম্বরে : +91 95936 66485

Leave a Reply

Your email address will not be published.