ক্রীড়া

ব্যাট হাতে শতরান বাবাকে ছুঁলেন সচিন পুত্র

স্পোর্টস ডেস্ক, এনএফবিঃ

বাবা সচিন তেন্ডুলকারকে ছুঁলেন পুত্র অর্জুন তেন্ডুলকার। রঞ্জিতে অভিষেক ম্যাচেই ব্যাট হাতে ঝকঝকে শতরান করলেন অর্জুন। এদিন ১৭৮ বলে একশো করেন। দিনের শেষে ১১২ রানে অপরাজিত।রাজস্থানের বিরুদ্ধে সাত নম্বরে ব্যাট করতে নামেন অর্জুন তখন দল যথেষ্ট চাপে। ২০১ রানে ৫ উইকেট পড়ে গিয়েছে। দল খারাপ অবস্থায়। এই পরিস্থিতিতে দলের হাল ধরলেন।

ফলস্বরূপ দিনের শেষে ৫ উইকেটে ৪১০ রান গোয়ার। তার ইনিংসে ছিল ১৫টি চার এবং ২টি ছয়। বাবা শচীনের মতো মুম্বইয়ের বয়সভিত্তিক ক্রিকেট খেলে উঠে এসেছেন অর্জুন। কিন্ত মুম্বই সিনিয়র দলে সুযোগ পাচ্ছিলেন না। এরপর গোয়াতে যান।আগের বছর মুম্বই ইন্ডিয়ান্সে থাকলেও একটাও ম্যাচ খেলার সুযোগ পাননি। রঞ্জিতে মুম্বইয়ের প্রথম একাদশে সুযোগ পাওয়ারও বিশেষ সম্ভাবনা ছিল না। অর্জুন প্রধানত বাঁ হাতি পেসার যিনি ব্যাট করতে পারেন। তার এমন ব্যাটিং দেখে মুগ্ধ সকলে।

১৯৮৮ সালে গুজরাতের বিরুদ্ধে সচিন তেন্ডুলকর ১০০ রানে অপরাজিত ছিলেন। আর ছেলে অর্জুন ১০৪ রান করে ইতিমধ্যেই বাবাকে টপকে গিয়েছেন। ওই ম্যাচের দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সুযোগ পাননি সচিন। তিনি ১২৯ বলে শতরান করেছিলেন। ১২টি বাউন্ডারি মেরেছিলেন। মুম্বই (তৎকালীন বম্বে) এবং গুজরাতের বিরুদ্ধে আয়োজিত এই তিন দিনের ম্যাচটি ড্র হয়ে গিয়েছিল। এবার রনজির লিগ রাউন্ডের ম্যাচ তিন দিনের পরিবর্তে ৪ দিনে খেলা হয়।