ক্রীড়া

অজিদের বিরুদ্ধে ৯১ রানের লিড টিম রোহিতের

এনএফবি, স্পোর্টস ডেস্কঃ

দুর্দান্ত পারফরম্যান্স ভারতীয় দলের। অজিদের বিরুদ্ধে ৯১ রানের লিড নিল রোহিতের দল। রবিবার টেস্টের চতুর্থ দিন দুর্দান্ত ফর্মে দেখা গেল বিরাট কোহলি’কে। ১৮৬ রানের ইনিংস খেললেন প্রাক্তন ভারত অধিনায়ক। ভাল ব্যাটিং করেছেন অক্ষর প্যাটেল। এই সুবাদে প্রথম ইনিংসে দশ উইকেট হারিয়ে ৫৭১ রান করল ভারত। জবাবে ব্যাট করতে নেমে ছয় ওভারে ৩ রান করল অস্ট্রেলিয়া।

তৃতীয় দিনের শেষে ভারতের স্কোর ছিল ২৮৯/৩। সেখান থেকে শুভমন গিল এবং বিরাট মিলে উইকেট ধরে রাখেন। এরপর জাদেজা আউট হয়ে মাঠ ছাড়েন। ২৮ রান করেন বাম হাতি ব্যাটার। জাদেজা ফেরার পর দলকে টানলেন কোহলি এবং শ্রীকর ভরত। চতুর্থ দিন অজিদের কালঘাম ঝরিয়ে দেন তাঁরা। কখনও আক্রমনাত্মক কখনও আবার রক্ষনশীল ছন্দে দেখা যায় ডান ব্যাটারের জুটিকে।

চতুর্থ দিন লাঞ্চের পর নাথন লায়নের বল ডিফেন্স করতে গিয়ে পিচের সামনে থাকা ফিল্ডার পিটার হ্যানডসকম্বের হাতে ক্যাচ দেন শ্রীকর। ৪৪ রান করে আউট হয়ে সাজঘরে ফেরেন তরুণ উইকেটরক্ষক ব্যাটার। এরপর অক্ষর কোহলির সঙ্গে জুটি বেঁধে ভাল ব্যাটিং করেন। ১৭২.৩ ওভারে মিচেল স্টার্কের বলে বোল্ড হন অক্ষর। ৫৫৫ রানে ছয় উইকেট পড়ে যাওয়ার পর আর কেউই বেশিক্ষণ উইকেটে দাঁড়াতে পারেননি। অশ্বিন ৭ রান করে ফেরেন। ৫৬৮ রানে সপ্তম উইকেটের পতন হয় ভারতের। এরপর ৫৭১ রানে নয় উইকেট পড়ে যায়। শ্রেয়স আইয়ার চোটের কারণে ব্যাটিং করতে নামতে পারেননি। এই সুবাদে ৯১ রানের অলআউট হয় ভারত। জবাবে ব্যাট করতে নেমে ৩ রান করল অস্ট্রেলিয়া। চতুর্থ দিন ৬ ওভার ব্যাটিং করল অজিরা। এই দিন অপরাজিত থাকলেন ম্যাথু কুহেনম্যান এবং ট্র্যাভিস হেড(৩*)। ১৮ বল খেলে রানের খাতা খুলতে পারলেন না কুহেনম্যান।