ক্রীড়া

মাঠে হাজির দুই দেশের রাষ্ট্র প্রধান

এনএফবি, স্পোর্টস ডেস্কঃ

আহমেদাবাদে বর্ডার-গাভাস্কার ট্রফির চূড়ান্ত টেস্টের উদ্বোধনী উপলক্ষে মাঠে হাজির ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অস্ট্রেলিয়া প্রধানমন্ত্রী অ্যান্টনি অ্যালবানিজ। বৃহস্পতিবার ম্যাচের আগে উৎসবমুখর মেজাজ ছিল। টসের পরে দুই দলের অধিনায়ক রোহিত শর্মা ও স্টিভ স্মিথকে বিশেষ টুপি দেওয়া হয়েছিল দুই দেশের প্রধানমন্ত্রীর দ্বারা।

প্রশাসনিক ব্যক্তিত্বদের সফরকে কেন্দ্র করে নিরাপত্তা জোরদার করা হয়েছে। ভারত ও অস্ট্রেলিয়া- দুই রাষ্ট্রর বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ৭৫ বছর উদযাপন উপলক্ষ্যে মোদী ও অ্যালবানিজের এই সফর আয়োজন করা হয়েছে। ভারতীয় অধিনায়ক রোহিতকে টুপি দিয়ে অভিনন্দন জানান ভারতীয় প্রধানমন্ত্রী মোদী এবং অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যালবানিজ টুপি তুলে দেন অজি অধিনায়ক স্টিভ স্মিথের হাতে।

এর আগে গত বছর জাতীয় গেমসের উদ্বোধনের সময় আহমেদাবাদের স্টেডিয়াম পরিদর্শন করলেও, সংস্কার হওয়া স্টেডিয়ামটিতে বসে তিনি এই প্রথম টেস্ট ম্যাচ দেখলেন। দুই প্রধানমন্ত্রীকে সোনালী প্লেটেড গল্ফ কার্টে করে স্টেডিয়াম প্রদক্ষিণ করানো হয়।

ম্যাচকে কেন্দ্র করে তুমুল উন্মাদনা স্পেশাল প্রোটেকশন গ্রুপ (এসপিজি) স্টেডিয়ামের দায়িত্ব নিয়েছে এবং টেস্টের প্রথম দিনে এক লক্ষ দর্শক সমাগমের আশা করা হচ্ছে। যা সম্ভব হলে ভারতে আয়োজিত টেস্ট ম্যাচে ইডেন গার্ডেন্সে সর্বাধিক উপস্থিতিকে (প্রায় ৯০ হাজার) টপকে যাবে।

দুই প্রধানমন্ত্রী টসের আগে দর্শকদের কাছ থেকে সম্মানসূচক অভিবাদন গ্রহণ করেন। নিয়মিত অধিনায়ক প্যাট কামিন্স অস্ট্রেলিয়া থেকে না ফেরায় স্টিভ স্মিথ চতুর্থ টেস্টেও টসের জন্য এসেছিলেন এবং টস জিতে ঘোষণা করেছিলেন যে অস্ট্রেলিয়া প্রথমে ব্যাটিং করবে। তাদের আগের ম্যাচের একাদশ অপরিবর্তিত রেখেছে অস্ট্রেলিয়া। অন্যদিকে ভারত মহম্মদ শামিকে একাদশে অন্তর্ভুক্ত করেছে মহম্মদ সিরাজের পরিবর্তে।