ফিচারবিনোদন

স্কেচ কমেডি সিরিজ ’নাটক করিস না তো’-র স্ট্রিমিং সেপ্টেম্বরেই

এনএফবি, এন্টারটেইনমেন্ট ডেস্কঃ

YouTube player

প্রকাশিত হল স্কেচ কমেডির ট্রেলার ‘নাটক করিস না তো’। ক্লিক ওটিটি প্ল্যাটফর্মে এই সেপ্টেম্বর মাসেই আসতে চলছে বাংলা ভাষায় নির্মিত প্রথম এই স্কেচ কমেডি সিরিজ। পাঁচ এপিসোডের এই সিরিজের প্রতিটি এপিসোডে থাকবে তিনটি করে স্কেচ কমেডি, অর্থাৎ মোট পনেরোটি স্কেচ। থিয়েটারের আঙ্গিকে তৈরি এই সিরিজের নানাবিধ চরিত্রে অভিনয় করছেন দেবরাজ ভট্টাচার্য, আভেরী সিংহ রায়, অনুজয় চট্টোপাধ্যায়, সবুজ বর্ধন, শাশ্বতী সিনহার মতো মূলত বিভিন্ন বাংলা থিয়েটার দলের অভিনেতা অভিনেত্রীরা। থিয়েটার ছাড়াও এদের অনেকেই ওয়েব সিরিজ ও বড় পর্দার জনপ্রিয় মুখ। জানা গেছে, ১১ সেপ্টেম্বর এই সিরিজের প্রথম এপিসোডের স্ট্রিমিং হবে। ইতিমধ্যেই এই কমেডি স্কেচের প্রকাশিত ট্রেলার দর্শকদের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

সিরিজটি প্রযোজনার দায়িত্বে রয়েছেন শান্তনু চট্টোপাধ্যায়। কয়েকটি স্কেচের ক্ষেত্রে সহকারি লেখক হিসেবে কাজ করেছেন সাগ্নিক বসু ও শিলাদিত্য চট্টোপাধ্যায়। সিরিজটি রচনা ও পরিচালনা করছেন সৌমিত দেব।

ক্লিকের অন্যতম কর্ণধার নীরজ তাঁতিয়া জানালেন, “ক্লিক সবসময়ই স্বল্প পরিসরের মধ্যে নানান পরীক্ষা নিরিক্ষা করে থাকে কন্টেন্ট আর ফর্ম নিয়ে। “নাটক করিস না তো” সেরকমই একটা প্রচেষ্টা। সম্ভবত বাংলা ওটিটিতে প্রথমবার এই ধরণের কাজ হচ্ছে। এর আগে আমরা Klikk Minis ও প্রস্তুত করেছি, যা স্বল্প দৈর্ঘ্যের গল্পের ফরম্যাটকে আরও বিস্তৃত করে তুলেছে। আশা করি দর্শকদের ভালো লাগবে এবং মনোরঞ্জনের পরিসর জনপ্রিয় হয়ে উঠবে।”
পরিচালক সৌমিত দেব বললেন “স্কেচ কমেডি নিয়ে বাংলায় কাজ করার ইচ্ছে ছিলো বহুদিনের, তাই ক্লিক থেকে এমন কিছু একটা করতে বলায়, বেশ ভালোই লেগেছে। এখানে আমরা ক্যানড লাফের মতো সাবেকি কিছু কমেডির টুল ব্যবহারে করেছি আর স্কেচের বিষয়গুলো একেবারেই আমাদের চারপাশ থেকে উঠে এসেছে৷ পরীক্ষামূলক একটা কাজ, আশা করি দর্শকদের ভালো লাগবে।“

সিরিজটির সহকারী পরিচালকের দায়িত্ব পালন করেছেন সপ্তর্ষি গুহ, গণমাধ্যম প্রচারের দায়িত্বে আছেন রানা বসু ঠাকুর।